Shahid Afridi compare india vs Pakistan match to super bowl and said who will win in T20 World Cup 2024

T20 World Cup 2024: ভারত-পাকিস্তান ম্যাচ নিয়ে বড় বয়ান আফ্রিদির, সাথে জানালেন কার জেতার সুযোগ বেশি

সাবেক পাকিস্তানি অলরাউন্ডার শহীদ আফ্রিদি (Shahid Afridi) ভারত-পাকিস্তান (India vs Pakistan) ম্যাচকে আমেরিকার তুমুল জনপ্রিয় ‘সুপার বোল’-এর সঙ্গে তুলনা করেছেন। তিনি বিশ্বাস করেন যে এটি খেলার সবচেয়ে বড় প্রতিদ্বন্দ্বিতা এবং ৯ জুন নিউ ইয়র্কে টি-টোয়েন্টি বিশ্বকাপের (T20 World Cup 2024) ম্যাচে যে দল আরও ভালভাবে চাপ সামলাবে তারাই জিতবে। গতবার টি-টোয়েন্টি বিশ্বকাপে যখন দুই দল মুখোমুখি হয়েছিল, বিরাট কোহলি দুর্দান্ত ব্যাটিং করে ভারতকে জয় এনে দিয়েছিলেন। ক্রিকেটের সবচেয়ে বড় এই ম্যাচটি প্রথমবারের মতো আমেরিকার মাটিতে অনুষ্ঠিত হচ্ছে এবং দর্শকদের মাঝে বসে তা প্রত্যক্ষ করবেন পাকিস্তানের আফ্রিদি।

টি-টোয়েন্টি বিশ্বকাপের ব্র্যান্ড অ্যাম্বাসেডর আফ্রিদি আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিলকে (ICC) বলেছেন, ‘যেসব আমেরিকানরা টুর্নামেন্ট সম্পর্কে জানতে চায় তাদের জানা উচিত যে ভারতের বিপক্ষে পাকিস্তানের ম্যাচটি তাদের সুপার বোলের মতো। আমি ভারতের বিপক্ষে খেলতে পছন্দ করতাম এবং আমি বিশ্বাস করি এটি খেলাটির সবচেয়ে বড় প্রতিদ্বন্দ্বিতা। আমি যখন ওই ম্যাচগুলোতে খেলতাম, ভারতীয় সমর্থকদের কাছ থেকে অনেক ভালোবাসা ও শ্রদ্ধা পেতাম এবং দুই দলের কাছেই এর অর্থ অনেক কিছু।”

“ভারতের বিপক্ষে সুযোগের চাপ সামলানোটাই আসল। দুই দলেই অনেক প্রতিভা আছে, তাদের শুধু ওই দিন একসঙ্গে থাকতে হবে। এই ম্যাচে এবং পুরো টুর্নামেন্টে সেটাই হবে। যে দল ধৈর্য ধরে রাখবে, তারাই জিতবে।”

তিনি আরো বলেন- “টি-টোয়েন্টি ক্রিকেট খুবই আনপ্রেডিক্টেবল এবং দলগুলোর এখন ব্যাটিংয়ে অনেক গভীরতা রয়েছে। আপনার আট নম্বর ব্যাটসম্যান ১৫০ স্ট্রাইক রেটে রান করে ম্যাচ জিতিয়ে দিতে পারেন। আমি আশাবাদী যে এবার পাকিস্তান জিতবে, তবে শক্তিশালী প্রতিদ্বন্দ্বী বাছাই করা কঠিন।”

টুর্নামেন্টের জন্য পাকিস্তানের প্রস্তুতিটা যথেষ্ট ভালো ছিল না। ইংল্যান্ডের বিপক্ষে সিরিজ হারলেও আয়ারল্যান্ডের বিপক্ষে প্রথম ম্যাচ হেরেও সিরিজ জিতেছে দলটি। আফ্রিদি বলেন, ”২০২৪ সালে তাদের ফর্মে ধারাবাহিকতার অভাব থাকলেও আমি বিশ্বাস করি ওয়েস্ট ইন্ডিজ ও যুক্তরাষ্ট্রে ভালো করার সব সরঞ্জাম পাকিস্তানের আছে। ক্যারিবিয়ান কন্ডিশন অবশ্যই তাদের জন্য মানানসই হবে। দলে অনেক প্রতিভা রয়েছে, বিশেষ করে যখন আপনি বোলিং আক্রমণের দিকে তাকান যা এখানে সফল হওয়া উচিত।”