Rohit Sharma-Babar Azam: বিশ্বকাপের সফলতায় রোহিতের প্রসংশা করতে গিয়ে বাবরকে একহাত নিলেন শহীদ আফ্রিদি

টি-টোয়েন্টি বিশ্বকাপ জয়ের সময় ভারত অধিনায়ক রোহিত শর্মার শরীরী ভাষার প্রশংসা করেছেন পাকিস্তানের সাবেক অলরাউন্ডার শহীদ আফ্রিদি। বার্বাডোজের ব্রিজটাউনে অনুষ্ঠিত ফাইনালে দক্ষিণ আফ্রিকাকে ৭ রানে হারিয়েছে ভারত। ভারত ২০০৭ সালের পর দ্বিতীয়বারের মতো টি-টোয়েন্টি বিশ্বকাপ জিতেছে, অন্যদিকে পাকিস্তানের অভিযান প্রাথমিক পর্যায়ে ভারত এবং মার্কিন যুক্তরাষ্ট্রের কাছে পরাজয়ের সাথে শেষ হয়েছিল।

পাকিস্তানের হয়ে ৩৯৮টি ওয়ানডে ও ৯৯টি টি-টোয়েন্টি খেলা আফ্রিদি বলেন, ”দেখুন, একজন অধিনায়কের ভূমিকা সবসময়ই গুরুত্বপূর্ণ। অধিনায়কের শরীরী ভাষা দলে প্রভাব ফেলে। অধিনায়ককে দৃষ্টান্ত স্থাপন করতে হবে। রোহিত শর্মার দিকে তাকান।”

আফ্রিদি বলেন, “রোহিত তার আক্রমণাত্মক শৈলী দিয়ে দলের আত্মবিশ্বাস বাড়িয়ে দিয়েছে। এখন রোহিতের খেলা এবং তার খেলার ধরন দেখুন, লোয়ার অর্ডার ব্যাটসম্যানরাও ভয়ডরহীন খেলে কারণ তাদের অধিনায়ক আক্রমণাত্মক ক্রিকেট খেলতে পছন্দ করে। তাই আমি সব সময় বিশ্বাস করি, অধিনায়ককে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে হবে।”

পাকিস্তানের ফাস্ট বোলার শাহিন শাহ আফ্রিদির শ্বশুর আফ্রিদি বলেছেন, অধিনায়ক নিয়োগের জন্য পাকিস্তান ক্রিকেট বোর্ডের উচিত জাতীয় নির্বাচক কমিটিকে অধিকার দেওয়া। “আমি জানি না পিসিবি চেয়ারম্যানের মনে এখন কী আছে। আমি কী পরিবর্তন করা হবে তা দেখার জন্যও অপেক্ষা করছি তবে আমি সর্বদা দলকে সমর্থন করেছি এবং এটি চালিয়ে যাব।”

আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনাল ম্যাচে দক্ষিণ আফ্রিকাকে হারিয়েছে টিম ইন্ডিয়া। দুই দলই অপরাজেয় ফাইনালে উঠলেও দক্ষিণ আফ্রিকাকে ফাইনালে হারের মুখ দেখতে হয়।