দিল্লির বিরুদ্ধে মাত্র ১১ রান করেন রিঙ্কু, এবার তাকে বিশ্বকাপের দলে দেখার জন্য প্রার্থনা স্বয়ং শাহরুখের

আইপিএলে (IPL 2024) কলকাতা নাইট রাইডার্সের (Kolkata Knight Riders) সহ-মালিক শাহরুখ খান (Shahrukh Khan) আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের (T20 World Cup 2024) জন্য ভারতীয় দলে তার…

আইপিএলে (IPL 2024) কলকাতা নাইট রাইডার্সের (Kolkata Knight Riders) সহ-মালিক শাহরুখ খান (Shahrukh Khan) আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের (T20 World Cup 2024) জন্য ভারতীয় দলে তার দলের বাঁ-হাতি ব্যাটসম্যান রিঙ্কু সিংকে (Rinku Singh) সমর্থন করেছেন। শাহরুখের ‘ব্যক্তিগত ইচ্ছা’ রিঙ্কু সিং টি-টোয়েন্টি বিশ্বকাপে খেলুক। আইপিএল ২০২৩-এ গুজরাট টাইটান্সের বিরুদ্ধে কেকেআরের দুর্দান্ত জয়ের সময় শেষ ওভারে পরপর পাঁচটি ছক্কা মেরে ২৬ বছর বয়সী রিঙ্কু লাইমলাইটে এসেছিলেন। জুনে যুক্তরাষ্ট্র ও ওয়েস্ট ইন্ডিজে অনুষ্ঠিতব্য টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য ভারতের ১৫ সদস্যের দলে জায়গা পাওয়ার দৌড়ে রয়েছেন রিঙ্কু। তিনি ভারতের হয়ে ১৫ টি টি-টোয়েন্টি আন্তর্জাতিক ম্যাচে দুটি অর্ধশতরান করেছেন এবং একিসময়ে তার স্ট্রাইক রেট ১৭৬ এরও বেশি।

রিঙ্কুর বিশ্বকাপ সম্ভাবনা নিয়ে আশা ব্যক্ত করে স্টার স্পোর্টসকে দেওয়া এক সাক্ষাৎকারে শাহরুখ বলেন, ”গ্রেট খেলোয়াড়রা দেশের হয়ে খেলছে। আমি রিঙ্কুর দিকে তাকিয়ে আছি, ইনশাল্লাহ সে বিশ্বকাপ দলে জায়গা পাবে এবং অন্যান্য দল থেকে আরও কয়েকজন তরুণ খেলোয়াড় পাক। তাদের মধ্যে কেউ কেউ এটির প্রাপ্য তবে এটি আমার ব্যক্তিগত ইচ্ছা যে রিঙ্কু দলে জায়গা করে নেবে। আমি তাতে খুব খুশি হব।”

২৯ এপ্রিল রাতে দিল্লি ক্যাপিটালসের বিরুদ্ধে কলকাতার সাত উইকেটের জয়ে রিঙ্কু সিং মাত্র ১১ রান করতে পেরেছিলেন। ১৫৪ রানের লক্ষ্য তাড়া করতে নেমে ফিল সল্ট ও সুনীল নারিনের সাথে ব্যাট করতে নামে কলকাতা নাইট রাইডার্স। পাওয়ার প্লেতে উইকেট না হারিয়ে ৭৯ রান তোলে নাইট রাইডার্স। সপ্তম ওভারের প্রথম বলে সুনীল নারিন ১৫ রানে আউট হলে রিঙ্কু সিংকে তিন নম্বরে নামানো হয়, কিন্তু লিজার্ড উইলিয়ামসের বলে কুলদীপকে ক্যাচ দিয়ে এই সুবর্ণ সুযোগ হাতছাড়া করেন তিনি।

কেকেআরের টপ অর্ডার এই মরসুমে এখনও পর্যন্ত সবচেয়ে বেশি রান করেছে, রিঙ্কুকে ব্যাট হাতে খুব বেশি সুযোগ দেওয়া হয়নি। তবে, গত মরসুমে, আলিগড়ের ব্যাটসম্যান ১৪ ম্যাচে ৪৭৪ রান করেছিলেন, যার মধ্যে তিনি সাত ম্যাচে অপরাজিত ছিলেন। তার রান ১৭৫ এর বেশি স্ট্রাইক রেটে এসেছিল, তবে পাওয়ার হিটিং তার একমাত্র প্রতিভা নয় এবং তিনি চাপের পরিস্থিতিতেও ধৈর্যের সাথে খেলতে সক্ষম।