Shakib Al Hasan: পাকিস্তানে টেস্ট খেলা সাকিবের মাথায় ভেঙে পড়লো আকাশ, খুনের অভিযোগ দায়ের করা হল ক্রিকেটারের বিরুদ্ধে

সকল রাজনৈতিক ব্যক্তিত্বের বিরুদ্ধে হত্যা মামলা দায়ের করা হয়েছে তাদের মধ্যে সাকিব অন্যতম।

Shakib Al Hasan Charged For Murder Case In Bangladesh But Currently He Is In Pakistan

একটি হত্যা মামলায় জড়িত থাকার অভিযোগে বড় ধাক্কা খেয়েছেন পাকিস্তানের মাটিতে ক্রিকেট সিরিজ খেলা কিংবদন্তি ক্রিকেটার সাকিব আল হাসান। বিতর্কের সঙ্গে সম্পর্কে জড়ানো অভিজ্ঞ এই অলরাউন্ডার আবারও নিজেকে সমস্যায় ফেলেছেন। যে সকল রাজনৈতিক ব্যক্তিত্বের বিরুদ্ধে হত্যা মামলা দায়ের করা হয়েছে তাদের মধ্যে সাকিব অন্যতম।

গত ৫ আগস্ট বাংলাদেশে চলমান আন্দোলনের সময় গুলিবিদ্ধ হয়ে নিহত রফিকুল ইসলাম এ মামলা দায়ের করেন। স্থানীয় গণমাধ্যমের প্রতিবেদন অনুযায়ী, আদবর থানার পরিদর্শক (তদন্ত) মোঃ নজরুল ইসলাম জানান, এ ঘটনায় এজাহার দায়ের করা হয়েছে। রফিকুলের ছেলে রুবেল আবদরের রিং রোডে একটি সমাবেশে অংশ নেন।

বিক্ষোভের সময় গুলি ছোড়া হয় এবং হট্টগোলের মধ্যে রুবেল গুলিবিদ্ধ হয়ে মারা যান। মামলায় সাকিব আল হাসান, সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনা, বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সাবেক সভাপতি নাজমুল হাসান পাপনসহ মোট ১৫৬ জনের নাম আসামি করা হয়েছে। বাংলাদেশে রাজনৈতিক অস্থিরতা শুরু হয় সংরক্ষণবিরোধী বিক্ষোভের মধ্য দিয়ে। পরে পরিস্থিতি নিয়ন্ত্রণের বাইরে চলে যায় এবং সরকারের পতন ঘটে।

সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশ ছেড়ে পালাতে বাধ্য হন। বেশ কয়েকজন উচ্চপদস্থ রাজনৈতিক ব্যক্তিত্ব ও আমলা ছাড়াও বাংলাদেশ আওয়ামী লীগ, ছাত্রলীগ, যুবলীগসহ বেশ কয়েকটি সংগঠনের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে। ৩৭ বছর বয়সী সাকিব বর্তমানে পাকিস্তানে আছেন, যেখানে দুই ম্যাচের টেস্ট সিরিজের বাংলাদেশ দলে রয়েছেন।

WhatsApp Follow Button

লেটেস্ট খবর পড়তে হোয়াটসঅ্যাপে

WhatsApp Logo যুক্ত হোন