Shakib Al Hasan: সিরিজ ছেড়ে তৎক্ষণাৎ দেশে ফিরতে হবে শাকিবকে, বাংলাদেশ বোর্ডকে নোটিশ দিল ICC

গতকাল বাংলাদেশে একটি হত্যা মামলায় অভিযুক্ত হিসাবে উঠে এসেছে বাংলাদেশের অন্যতম সেরা ক্রিকেটার শাকিব আল হাসানের নাম। আজ শাকিব আল হাসানকে দেশে ফিরে আসার নির্দেশ…

Shakib Al Hasan Has To Leave Pakistan Series Midway And Back To Bangladesh Bcb Got Notice

গতকাল বাংলাদেশে একটি হত্যা মামলায় অভিযুক্ত হিসাবে উঠে এসেছে বাংলাদেশের অন্যতম সেরা ক্রিকেটার শাকিব আল হাসানের নাম। আজ শাকিব আল হাসানকে দেশে ফিরে আসার নির্দেশ দিয়ে বিসিবিকে আইনি নোটিস পাঠিয়েছে বাংলাদেশের সুপ্রিম কোর্টের আইনজীবী মহম্মদ রাফিনুর রহমান। আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিলও একি রায় দিয়েছে শাকিবের ক্ষেত্রে। ওদিকে বাংলাদেশ বোর্ডের নব নিযুক্ত সভাপতি ফারুক আহমেদ জানিয়েছেন, রাওয়ালপিন্ডিতে পাকিস্তানের বিরুদ্ধে প্রথম টেস্টের পরেই জাতীয় দলে শাকিবের ভবিষ্যৎ নির্ধারিত হবে।

নোটিস দেওয়া আইনজীবী রাফিনুর বাংলাদেশের একটি সংবাদমাধ্যমে জানিয়েছেন, “শাকিবের নামে আগেও বিভিন্ন রকমের অভিযোগ ছিল। এখন ওর নামে একটি হত্যা মামলা হয়েছে। আইসিসি এবং বিসিবি-র দুর্নীতি-বিরোধী আইনে বলা আছে, যখন পুলিশ কোনও অভিযোগ গ্রহণ করবে বা কোনো এফ আই আর দায়ের হবে, তখন বিষয়টি সংশ্লিষ্ট বোর্ড বিবেচনা করে সেই ক্রিকেটারকে সাময়িক ভাবে অপসারণ করতে পারে। ওই আইনজীবীর অভিযোগ, যেহেতু এটা তদন্তাধীন বিষয়, তাই তাকে শুধু খেলা থেকে বাদ দিলেই হবে না শাকিবকে দেশে ফিরিয়ে আনার ব্যবস্থাও করতে হবে।”

শনিবার দুপুরে ঢাকার মিরপুরের বোর্ডকর্তাদের সঙ্গে এই নিয়ে সভা করেছিলেন ফারুক। সেখানে তিনি জানান, রবিবার প্রথম টেস্ট শেষ হওয়ার পর তারা শাকিবের ভবিষ্যৎ সম্পর্কে সিদ্ধান্ত নেবেন।

শাকিব এই মামলায় দোষী সাব্যস্ত না হলেও কেস চলাকালীন তিনি হয়তো ক্রিকেট জগতের বাইরে থাকবেন। তাতে এই ৩৭ বছর বয়সী ক্রিকেটারের ক্যারিয়ারে গভীর প্রভাব পড়তে পারে। পাকিস্তানের বিরুদ্ধে চলতি টেস্টে প্রথম ইনিংসে ব্যাটে ১৫ রান সহ বোলিংয়ে একটি উইকেট নিয়েছেন তিনি।