Shakib Al Hasan Said BCB Chief Nazmul Hassan Papon is the main Reason for the Rift Between me and Tamim Iqbal

তামিমের সাথে সম্পর্ক খারাপ হওয়ার দোষ দিলেন BCB সচীবকে, বিষ্ফোরক মন্তব্য সাকিবের

গতবছর থেকে আবহাওয়া একদমই ঠিকঠাক নেই বাংলাদেশ ড্রেসিংরুমের। বাংলাদেশ ক্রিকেটের দুই কিংবদন্তি সাকিব অল হাসান (Shakib Al Hasan) এবং তামিম ইকবালের (Tamim Iqbal) মধ্যে সম্পর্কের ফাটল ধরেছে। তারপর থেকে হইচই পড়ে গেছে বাংলাদেশ ক্রিকেটে। এমনকি গতবছর একদিনের বিশ্বকাপের (ICC Cricket World Cup 2023) আগেই তামিম ইকবালকে ছাড়া দল ঘোষণা করে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (BCB)।

গতবছর অক্টোবর মাসে শুরু হওয়া বিশ্বকাপের আগে এক সাক্ষাৎকারে উপস্থিত হয়েছিলেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সভাপতি নাজমুল হাসান পাপন (Nazmul Hassan Papon), সাকিব অল হাসান এবং তামিম ইকবাল। সেখান থেকেই সূত্রপাত ঘটে সাকিব এবং তামিমের মধ্যে দ্বন্দ্বের। যদিও বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা (Sheikh Hasina) তার বাড়িতে নিমন্ত্রণ করে তাদের সম্পর্কটিকে বাঁচাতে চেয়েছিলেন। কিন্তু সেই সমস্যার মাত্রা বর্তমানে আরও বেড়েছে।

সম্প্রতি এক কথোপকথনের মাঝে সাকিবের সামনে তামিম ইকবালের সঙ্গে সম্পর্কের কথা টানা হলে, সাকিব স্পষ্টভাবে সেখানে বলেন, “বিসিবি সভাপতি পাপন ভাইয়ের কারণেই আমার আর তামিম ইকবালের সম্পর্কের ফাটল হয়েছে। পাপন ভাইয়ের বলার পর থেকে ব্যাপারটি আরও আলোচনায় চলে আসে। আমার মনে হয় ওটা বেশি সমস্যা তৈরি করেছে, এই সম্পর্কের ক্ষেত্রে কিংবা এই পরিস্থিতি তৈরির জন্য।”

তামিম ইকবালের সাথে অনেক আগে থেকেই ড্রেসিংরুমেও কথা ছিল না সাকিবের। এটা কতটা ঠিক কি ভুল সেই প্রসঙ্গে কথা ওঠায় বাংলাদেশি অলরাউন্ডার বলেন, “এখানে ঠিক ভুলের কিছু নেই। আমরা যতদিন একসঙ্গে খেলেছি, যতদিন একসঙ্গে ড্রেসিংরুম ভাগ করেছি, দলের ক্ষতি হোক কিংবা ক্ষতি হবে, এমন কোনো ঘটনা ঘটেছে বলে আমার মনে হয় না। যার যতটা অবদান রাখার প্রয়োজন ছিল, সেটা কথা বলেই হোক, না বলেই হোক, কোনো জায়গাতেই এটাতে কখনো সমস্যা ছিল না।”