‘উনি বিপক্ষের মুখ থেকে ম্যাচ ছিনিয়ে নেন’, বিশ্বকাপ শুরুর আগেই এই ভারতীয় ব্যাটসম্যানের প্রসংশায় মশগুল সাকিব

আগামীকাল থেকে শুরু হতে যাওয়া টি-টোয়েন্টি বিশ্বকাপের (T20 World Cup 2024) প্রতিটি দলই এখন নিজেদের সেরা পারফরমেন্স দেওয়ার জন্য প্রস্তুত। আজ এই গুরুত্বপূর্ণ টুর্নামেন্টের আগে…

আগামীকাল থেকে শুরু হতে যাওয়া টি-টোয়েন্টি বিশ্বকাপের (T20 World Cup 2024) প্রতিটি দলই এখন নিজেদের সেরা পারফরমেন্স দেওয়ার জন্য প্রস্তুত। আজ এই গুরুত্বপূর্ণ টুর্নামেন্টের আগে প্রস্তুতি ম্যাচে ভারতীয় দল বাংলাদেশের (India vs Bangladesh match) বিপক্ষে মাঠে নামবে। এই ম্যাচে বিশ্বকাপের আগে দুই দলের কাছেই শেষবারের মতো একাদশ গুছিয়ে নেওয়ার সুযোগ রয়েছে। এবার এই প্রস্তুতি ম্যাচের আগে বাংলাদেশের তারকা অলরাউন্ডার সাকিব আল হাসান (Sakib Al Hasan) ভারতীয় অধিনায়ক রোহিত শর্মার (Rohit Sharma) প্রসঙ্গে গুরুত্বপূর্ণ মন্তব্য করলেন।

সম্প্রতি শেষ হওয়া আইপিএলের পারফরমেন্সের ওপর ভিত্তি করে টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য বিসিসিআই শক্তিশালী ১৫ সদস্যের দল বেছে নিয়েছে। অধিনায়ক রোহিত শর্মার নেতৃত্বে ব্যাটিং অর্ডারে বিরাট কোহলি এবং সূর্যকুমার যাদবের মতো অভিজ্ঞ ক্রিকেটার দায়িত্ব সামলাবেন। এছাড়া বোলিং আক্রমণে জসপ্রীত বুমরাহের সঙ্গে অন্যতম তারকা পেসার মহম্মদ সিরাজও দলের হয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবেন। ফলে এখন থেকেই বিপক্ষ দলগুলি ভারতকে রীতিমতো সমীহ করে চলছে।

এবার আজ প্রস্তুতি ম্যাচে ব্লু বিগ্রেডদের বিপক্ষে মাঠে নামার আগে বাংলাদেশের তারকা অলরাউন্ডার সাকিব আল হাসান রোহিত শর্মার বিষয় নিজের ভাবনাচিন্তা প্রকাশ করলেন। তিনি বলেন, “আমি মনে করি গত কয়েক বছরে রোহিত শর্মা যেভাবে ভারতকে নেতৃত্ব দিয়েছেন তা দুর্দান্ত ছিল। অধিনায়ক হিসাবে ওনার অসাধারণ রেকর্ড রয়েছে। সব খেলোয়াড় তাকে দলের নেতা হিসাবে সম্মান করে। রোহিত এমন একজন যিনি প্রতিপক্ষের কাছ থেকে একাই ম্যাচ ছিনিয়ে নিয়ে আসতে পারেন।”

উল্লেখযোগ্যভাবে সাকিব আল হাসান এবং রোহিত শর্মা উভয়ই ২০২৪ টি-টোয়েন্টি বিশ্বকাপের একমাত্র দুই ক্রিকেটার যারা এখনও পর্যন্ত এই টুর্নামেন্টের উদ্বোধনী মরসুম ২০০৭ সাল থেকে প্রতিটি মরসুমেই দেশের হয়ে অংশগ্রহণ করছেন। অন্যদিকে বাংলাদেশ টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে মার্কিন যুক্তরাষ্ট্রের বিপক্ষে ৩ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে অংশগ্রহণ করেছিল। কিন্তু টাইগাররা নাজমুল হোসেন শান্তের নেতৃত্বে ১-২ ম্যাচে হেরে ভক্তদের হতাশ করে। ফলে আজ বাংলাদেশ ভারতের বিপক্ষে একটি দুর্দান্ত জয় তুলে নিতে চাইবে।