Shakib Hussain KKR Cricketer Talks About Valuable Time He Spent With Gautam Gambhir And Mitchell Starc In IPL 2024

KKR-এর হয়ে ম্যাচ না‌ পেলেও আপসোস নেই সাকিবের, গম্ভীর-স্টার্কদের কাছে কি শিখেছেন, জানালেন নিজেই

বর্তমান সময়ে আইপিএল (IPL 2024) তরুণ ক্রিকেটারদের কাছে সোনার পাথর বাটি পাওয়ার মতো হয়ে দাঁড়িয়েছে। এই টুর্নামেন্টকে কাজে লাগিয়ে প্রতি বছর অসংখ্য ক্রিকেটার জাতীয় দলে নিজেদের জায়গা করে নেন। এই বছর আইপিএলেও আমরা একাধিক নতুন প্রজন্মের ক্রিকেটারদের দুরন্ত পারফরম্যান্স করে দলকে ভরসা দিতে দেখেছি। এবার কলকাতা নাইট রাইডার্সের (Kolkata Knight Riders) সঙ্গে গোটা আইপিএল মরসুম কাটানোর পর ১৯ বছর বয়সী সাকিব হুসেন (Sakib Hussain) নিজের অভিজ্ঞতা প্রকাশ করলেন।

বিহারের গোপালগঞ্জে সাকিব হুসেন বাবার ছোট কৃষি জমিতে অনুশীলনের মাধ্যমে প্রথম জীবন শুরু করেন। তারপর চরম দারিদ্রতার মধ্যে দিয়ে তিনি নিজের স্বপ্নকে এগিয়ে নিয়ে যান। সাম্প্রতিক সময়ে সৈয়দ মুস্তাক আলী ট্রফিতে বিধ্বংসী বোলিং পারফরম্যান্স দেখে নাইট কর্মকর্তারা সাকিব হুসেনকে নজরে রেখেছিলেন। তারপর ২০২৪ আইপিএলের নিলামে তাকে ২০ লক্ষ টাকার বিনিময়ে কেকেআর দলে জায়গা করে দিয়ে রীতিমতো চমক দেয়।

ফলে আইপিএল চলাকালীন দীর্ঘ সময় ধরে সাকিব হুসে‌ন গৌতম গম্ভীর (Gautam Gambhir) সহ মিচেল স্টার্কের (Mitchell Starc) মতো বিশ্বের অন্যতম সফল তারকাদের সঙ্গে থাকার সুযোগ পেয়েছেন। এবার সেই অভিজ্ঞতার কথা বলতে গিয়ে এই তরুণ পেসার বলেন, “আমি এর আগে গৌতম গম্ভীরের মতো কোচ এবং মেন্টর দেখিনি। তিনি আমায় খুব সমর্থন করেছিলেন। গম্ভীর স্যারের ভাবনাচিন্তা সম্পূর্ণ পরিষ্কার ছিল কারণ তিনি কেকেআরের হয়ে প্রতিটি ম্যাচ জিততে চেয়েছিলেন।”

এছাড়াও অস্ট্রেলিয়ান তারকা পেসার মিচেল স্টার্কের বিষয়ে সাকিব হুসেন বলেন, “কেকেআরের সাথে আমার কাটানো সময়টি খুবই অভিজ্ঞতা সমৃদ্ধ ছিল। মিচেল স্টার্কের মতো খেলোয়াড়দের সাথে ড্রেসিংরুম ভাগ করে নেওয়া আমার জন্য একটি স্বপ্নের বাস্তব হওয়ার মতো মুহুর্ত।” উল্লেখ্য এই বছর আইপিএলে গৌতম গম্ভীরের তত্ত্বাবধানে কলকাতার নাইট রাইডার্স প্রথম থেকেই দুরন্ত ফর্মে একের পর এক জয় তুলে নিয়ে ফাইনালে প্রবেশ করে। এরপর ফাইনালে সানরাইজার্স হায়দরাবাদকে হারিয়ে নাইট বাহিনী তৃতীয়বারের মতো চ্যাম্পিয়ন হয়।