IPL 2024 KKR: ১২ বছর পর ওয়াংখেড়েতে পা দেবেন শাহরুখ? পরবর্তী ম্যাচে স্টেডিয়ামে উপস্থিত থাকতে‌ পারেন SRK

আইপিএলের (IPL 2024) ইতিহাসের পাতা উলটে দেখলে অসংখ্য ভালো ঘটনার সঙ্গে একাধিক অপ্রত্যাশিত ঘটনাও সামনে উঠে আসবে। আইপিএলের অন্যতম সফল দল কলকাতা নাইট রাইডার্সের (Kolkata…

আইপিএলের (IPL 2024) ইতিহাসের পাতা উলটে দেখলে অসংখ্য ভালো ঘটনার সঙ্গে একাধিক অপ্রত্যাশিত ঘটনাও সামনে উঠে আসবে। আইপিএলের অন্যতম সফল দল কলকাতা নাইট রাইডার্সের (Kolkata Knight Riders) সহ মালিক শাহরুখ খান (Sharukh Khan) একবার ওয়াংখেড়ে স্টেডিয়ামে আচরণবিধি লঙ্ঘন করায় তার দীর্ঘ সময় এই স্টেডিয়ামে প্রবেশের ওপর নিষেধাজ্ঞা জারি করা হয়েছিল। উল্লেখ্য কিং খান বেশিরভাগ সময় স্টেডিয়ামে উপস্থিত থেকে দলকে উৎসাহিত করতে পছন্দ করেন। এবার বলিউড বাদশা দীর্ঘ সময়ের পর আবারও এই ঐতিহাসিক স্টেডিয়ামে উপস্থিত থাকতে চলেছেন।

২০১২ সালের আইপিএলে কলকাতা নাইট রাইডার্স গৌতম গম্ভীরের নেতৃত্বে প্রথমবারের মতো চেন্নাই সুপার কিংসকে ৫ উইকেটে হারিয়ে চ্যাম্পিয়ন হয়। এই বছরই মুম্বাই ইন্ডিয়ান্সের বিপক্ষে নাইটদের একটি গুরুত্বপূর্ণ ম্যাচে ঐতিহাসিক ওয়াংখেড়ে স্টেডিয়ামে কলকাতার সহ মালিক বলিউড বাদশা শাহরুখ খান উপস্থিত ছিলেন। কেকেআর ম্যাচে দুরন্ত জয় তুলে নেওয়ার পর কিং খান তার সন্তানদের সঙ্গে নিয়ে মাঠে নেমে উদযাপন করতে চাইছিলেন। কিন্তু সেই সময় তিনি স্টেডিয়ামের নিরাপত্তা রক্ষীদের সঙ্গে রীতিমতো বাকবিতণ্ডায় জড়িয়ে যান।

এমনকি শাহরুখ খান নিরাপত্তা রক্ষীদের মারতে উদ্যত হয়েছিলেন বলে অভিযোগ সামনে এসেছিল। এরপরই মুম্বাই ক্রিকেট অ্যাসোসিয়েশন এই বলিউড তারকাকে ৫ বছরের জন্য স্টেডিয়ামে প্রবেশের ওপর নিষেধাজ্ঞা আরোপ করে‌। পরে তত্কালীন আইপিএল চেয়ারম্যান এবং বিসিসিআই ভাইস প্রেসিডেন্ট রাজীব শুক্লার হস্তক্ষেপে এই নিষেধাজ্ঞা ৩ বছরের পরেই তুলে নেওয়া হয়। কিন্তু শাহরুখ খান ২০১২ সালের ওই ঘটনার পর আর কলকাতা নাইট রাইডার্সকে সমর্থন করার জন্য ওয়াংখেড়ে স্টেডিয়ামে উপস্থিত থাকেননি।

তবে আনন্দবাজার পত্রিকার সূত্র অনুযায়ী এই বছর আইপিএলে আবারও বলিউড বাদশা কিং খানকে ওয়াংখেড়ে স্টেডিয়ামে উপস্থিত থাকতে দেখা যাবে। উল্লেখ্য আগামী ৩ মে মুম্বাইয়ের এই ঐতিহাসিক স্টেডিয়ামে কলকাতা নাইট রাইডার্স মুম্বাই ইন্ডিয়ান্সের (Kolkata Knight Riders vs Mumbai Indians Match) বিপক্ষে মাঠে নামবে। এই ম্যাচেই দীর্ঘ ১২ বছর পর শাহরুখ খান ওয়াংখেড়ে স্টেডিয়ামে পা রাখবেন। ফলে এখন থেকেই সমর্থকদের মধ্যে উৎসাহ লক্ষ্য করা যাচ্ছে। এছাড়াও শাহরুখ খান কেকেআরের গ্রুপ পর্বের বাকি ৫ টি ম্যাচেও স্টেডিয়ামে উপস্থিত থাকবেন বলে জানা গেছে।