বিশ্বকাপে জায়গা পেতেই পরপর দুটি গোল্ডেন ডাক‌ দুবের, তাহলে কি ফিরছে রিঙ্কুর ভাগ্য?

টি-টোয়েন্টি বিশ্বকাপের (T20 World Cup 2024) জন্য বিসিসিআই ইতিমধ্যেই একটি শক্তিশালী ১৫ সদস্যের দল প্রকাশ করেছে। চলমান আইপিএলের (IPL 2024) পারফরম্যান্সের ওপর নির্ভর করে বেশ…

টি-টোয়েন্টি বিশ্বকাপের (T20 World Cup 2024) জন্য বিসিসিআই ইতিমধ্যেই একটি শক্তিশালী ১৫ সদস্যের দল প্রকাশ করেছে। চলমান আইপিএলের (IPL 2024) পারফরম্যান্সের ওপর নির্ভর করে বেশ কয়েকজন ক্রিকেটারকে এই দলে জায়গা দেওয়া হয়েছে। তবে ফিনিশার হিসাবে রিঙ্কু সিংয়ের (Rinku Singh) দলের বাইরে চলে যাওয়া অনেকেই মেনে নিতে পারেননি। এবার তার বদলে টি-টোয়েন্টি বিশ্বকাপে জায়গা পাওয়া শিবম দুবে (Shivam Dube) ধারাবাহিকভাবে চেন্নাই সুপার কিংসের (Chennai Super Kings) হয়ে হতাশাজনক পারফরমেন্স করে চিন্তা বাড়াচ্ছেন।

এই বছর আইপিএলে চেন্নাই সুপার কিংস নতুন অধিনায়ক রুতুরাজ গায়কওয়াডের নেতৃত্বে এগিয়ে চলেছে। তারা এখনও পর্যন্ত ১০ ম্যাচের মধ্যে ৫ ম্যাচে জয় তুলে নিয়ে পয়েন্ট তালিকায় পঞ্চম স্থানে অবস্থান করছে। অন্যদিকে চেন্নাইয়ের হয়ে প্রথম থেকেই শিবম দুবে দুরন্ত ফর্মে ছিলেন। এছাড়াও তিনি পেস বোলিং করতে পারেন বলে বিসিসিআই নির্বাচকদের বিশেষ নজরে আসেন। ফলে শেষ পর্যন্ত বিশ্বকাপের টি-টোয়েন্টি দলে ব্যাটিং অর্ডারের নিচের দিকে রিঙ্কু সিংয়ের বদলে শিবম দুবের মতো ক্রিকেটারকেই বিসিসিআই বেছে নেয়।

তবে এই তরুণ ব্যাটসম্যান চলমান আইপিএলে শেষ ম্যাচে এবং আজ পাঞ্জাব কিংসের বিপক্ষে শূন্য রানে আউট হয়ে সমর্থকের রীতিমতো হতাশ করেছেন। পরপর শূন্য রানে আউট হওয়ার পর অনেকেই আবার রিঙ্কু সিংয়ে প্রসঙ্গটি তুলে আনছেন। এছাড়াও অনেক ক্রিকেট বিশেষজ্ঞ মনে করছেন শিবম দুবে যদি ধারাবাহিকভাবে এইরকম ব্যর্থ হতে থাকেন তাহলে রিঙ্কু সিং টি-টোয়েন্টি বিশ্বকাপ দলে আবার ফিরে আসতে পারেন। উল্লেখ্য আইসিসির নিয়ম অনুযায়ী বিসিসিআই ২৫ মে পর্যন্ত তাদের প্রকাশিত টি-টোয়েন্টি দলে পরিবর্তন আনতে পারে।

আন্তর্জাতিক ক্রিকেটে রিঙ্কু সিং এখনও পর্যন্ত ১৫ টি টি-টোয়েন্টি ম্যাচে ৮৯ গড়ে এবং ১৭৬.২ স্ট্রাইক রেটে মোট ৩৫৬ রান করেছেন। অন্যদিকে শিবম দুবের ব্যাট থেকে ২১ টি টি-টোয়েন্টি ম্যাচে এখনও পর্যন্ত দেশের হয়ে মাত্র ২৭৬ রান এসেছে। ফলে অনেকেই ভেবেছিলেন রিঙ্কু আসন্ন মার্কিন যুক্তরাষ্ট্র এবং ওয়েস্ট ইন্ডিজে অনুষ্ঠিত হতে যাওয়া টি-টোয়েন্ট বিশ্বকাপের ১৫ সদস্যের দলে জায়গা করে নেবেন। তবে বর্তমানে শিবম দুবের ধারাবাহিকভাবে ব্যর্থ হওয়া এখনও রিঙ্কুর বিশ্বকাপ দলে ফিরে আসার স্বপ্ন নতুন করে উসকে দিচ্ছে।