Shivam Mavi ruled out IPL 2024

IPL 2024: আবার চোটসমস্যার শিকার লখনউ, পুরো টুর্নামেন্ট থেকে ছিটকে গেলেন ভারতীয় পেসার

সামনেই টি-টোয়েন্টি বিশ্বকাপ থাকায় চলমান আইপিএলে (IPL 2024) প্রতিটি ক্রিকেটার জাতীয় দলে জায়গা করে নেওয়ার জন্য নিজেদের প্রস্তুত করেছেন। তবে প্রতি বছরের মতো এই বছরেও আইপিএলে একাধিক ফ্রাঞ্চাইজি দল ক্রিকেটারদের চোট সমস্যা নিয়ে চিন্তার মধ্যে আছে। এই চোট সমস্যা একজন ক্রিকেটারের মনোবলকে অনেকটা পিছিয়ে দেয়। এবার লখনউ সুপার জায়ান্টসের (Lucknow Super Giants) শিবম মাভি (Shivam Mavi) চোটের কারণে এই গুরুত্বপূর্ণ টুর্নামেন্টের বাইরে চলে গেলেন।

শিবম মাভি ভারতের তরুণ প্রজন্মের ক্রিকেটারদের মধ্যে অন্যতম। তিনি ২০২৪ আইপিএলের আগে গুজরাট টাইটান্স থেকে ৬.৪০ কোটি টাকার বিনিময়ে লখনউ সুপার জায়ান্টসে আসেন। তবে মাভি চোটের কারণে একটি ম্যাচেও এই বছর আইপিএলে অংশগ্রহণ করেননি। এবার তিনি এই চোটের জন্য এই বছর আইপিএলের বাইরে চলে গেলেন। আজ সোশ্যাল মিডিয়ায় ভিডিও প্রকাশের মাধ্যমে লখনউ সুপার জায়ান্টস অফিসিয়ালি বিষয়টি জানায়।

এই ভিডিওটিতে শিবম মাভি বলেন, “এই বছর আইপিএলে খেলতে না পারার অনুভূতি বারবার আমাকে মনে করিয়ে দেবে। আমি চোট সারিয়ে দলে যোগ দিয়েছিলাম এবং ভেবেছিলাম দলের হয়ে ম্যাচ খেলে ভালো কিছু করার চেষ্টা করব। একজন ক্রিকেটার হিসাবে এই সময় আমাকে মানসিকভাবে শক্তিশালী হতে হবে। যদি আপনার চোট থাকে তাহলে আপনাকে কি কি বিষয় যত্ন নিতে হবে সে বিষয়ে ভাবনাচিন্তা করতে হবে।”

শিবম মাভি আরও বলেন, “আমি দলের জন্য সমর্থন চালিয়ে যাব এবং আশা করি আমরা জিতব।” অন্যদিকে লখনউ সুপার জায়ান্টসে এখনও শিবম মাভির বদলির নাম ঘোষণা করেনি। তবে দলে ম্যাট হেনরি, মহসিন খান, নবীন-উল-হকের মতো গুরুত্বপূর্ণ বিকল্প আছে। লখনউ এখনও পর্যন্ত আইপিএলে ৩ ম্যাচের মধ্যে ২ টিতে জয়লাভ করে ৪ পয়েন্টের সঙ্গে পয়েন্ট তালিকায় চতুর্থ স্থানে অবস্থান করছে। তারা পরবর্তী ম্যাচে গুজরাট টাইটান্সের বিপক্ষে ৭ এপ্রিল রবিবার মাঠে নামবে।