IPL 2024 KKR: আবার গুরুদায়িত্ব নিতে হবে রানাকে, চোটের জন্য এবারের অনিশ্চিত KKR অধিনায়ক শ্রেয়াস

আইপিএল (IPL 2024) শুরু হওয়ার আগে এখন ফ্রাঞ্চাইজি দলগুলি তাদের তারকা ক্রিকেটারদের সম্পূর্ণ টুর্নামেন্ট জুড়ে পাওয়ার বিষয় সমস্ত রকম প্রচেষ্টা চালাচ্ছে। ক্রিকেটারদের ব্যক্তিগত সমস্যা এবং…

আইপিএল (IPL 2024) শুরু হওয়ার আগে এখন ফ্রাঞ্চাইজি দলগুলি তাদের তারকা ক্রিকেটারদের সম্পূর্ণ টুর্নামেন্ট জুড়ে পাওয়ার বিষয় সমস্ত রকম প্রচেষ্টা চালাচ্ছে। ক্রিকেটারদের ব্যক্তিগত সমস্যা এবং চোট প্রতি বছর দলগুলিকে তাদের শক্তিশালী একাদশ তৈরিতে বাঁধা সৃষ্টি করে। এবার ২০২৪ আইপিএল শুরুর আগেই কলকাতা নাইট রাইডার্স (Kolkata Knight Riders) বড়ো ধাক্কার সম্মুখীন হতে চলেছে।

গত বছর আইপিএলে চোটের কারণে কলকাতা নাইট রাইডার্সের অধিনায়ক শ্রেয়াস আইয়ার (Shreyas Iyer) টুর্নামেন্টের বাইরে চলে যান। তারপর পিঠে অস্ত্রোপচার করার পর তিনি এশিয়া কাপ এবং একদিনের বিশ্বকাপের মতো গুরুত্বপূর্ণ টুর্নামেন্টে ভারতীয় দলের হয়ে ধারাবাহিকভাবে অংশগ্রহণ করে ভক্তদের মুগ্ধ করেন। তবে সম্প্রতি ভারত বনাম ইংল্যান্ডের টেস্ট সিরিজ চলার সময় দ্বিতীয় ম্যাচে শ্রেয়াস আবার পিঠে ব্যাথা অনুভব করেন। এরপর নির্দিষ্ট কোনো কারণ উল্লেখ করা না হলেও এই ভারতীয় ব্যাটসম্যান সিরিজের বাইরে চলে যান।

বর্তমানে তিনি রঞ্জি ট্রফির ফাইনালে মুম্বাইয়ের হয়ে বিদর্ভের বিপক্ষে মাঠে নেমেছেন। এই ম্যাচে দ্বিতীয় ইনিংসে শ্রেয়াসের ব্যাট থেকে ১১১ বলে দূরন্ত ৯৫ রান আসে। তবে ব্যাটিং করার সময় দুবার এই কেকেআর তারকার পিঠে ব্যাথার চিকিৎসা করা হয়। এই গুরুত্বপূর্ণ ম্যাচের চতুর্থ দিন শ্রেয়াস মাঠে নামেননি। সম্ভবত তিনি পঞ্চম দিনেও পিঠের চোটের কারণে মাঠে নামবেন না। টাইমস অফ ইন্ডিয়াকে দেওয়া সাক্ষাৎকারে একটি সূত্র জানায়, “বিষয়টি ভালো দেখাচ্ছে না। এটি আগের পিঠের চোট যা আরও বেড়েছে। রঞ্জি ট্রফির ফাইনালের পঞ্চম দিনে শ্রেয়াসের মাঠে নামার সম্ভাবনা কম।”

তিনি আরও বলেন, “এছাড়াও তিনি আইপিএলের প্রথম দিকের কয়েকটি ম্যাচে সম্ভবত খেলতে পারবেন না। সম্প্রতি ঘরের মাঠে ইংল্যান্ডের বিরুদ্ধে অনুষ্ঠিত টেস্ট সিরিজের সময় এই চোট তাকে আবার বিরক্ত করছে বলে তিনি ভারতীয় দলের কর্মকর্তাদের জানিয়েছিলেন।” উল্লেখ্য ২০২৪ আইপিএল ২২শে মার্চ থেকে শুরু হতে চলেছে। কলকাতা নাইট রাইডার্স প্রথম ম্যাচে ২৩ মার্চ ইডেন গার্ডেন্সে সানরাইজার্স হায়দরাবাদের বিপক্ষে মাঠে নামবে।