Categories: Sport

বিশ্বকাপের পরের সিরিজেই ভারতীয় দলে অভিষেক হবে এক ঝাঁক তরুণের, সাথে শ্রেয়াসও ফিরবেন এই সিরিজে

চলতি বছরের শুরুর দিকে ইংল্যান্ডের বিরুদ্ধে ভারতীয় টেস্ট দল থেকে বাদ পড়েছিলেন শ্রেয়াস আইয়ার (Shreyas Iyer)। তারপরেই রঞ্জি ট্রফির সেমি ফাইনাল না খেলায় হঠাৎ করে শ্রেয়াসকে কেন্দ্রীয় চুক্তি থেকে বাদ দেয় বিসিসিআই। কারণ বিসিসিআইয়ের নজরে সেটি ছিল নিয়ম লঙ্ঘন৷ যদিও তার কিছু মাস আগেই একদিনের বিশ্বকাপে (ICC Cricket World Cup 2023) সেরা পারফরমেন্স করেছিলেন শ্রেয়াস। কিন্তু সেই সমস্ত কিছু না ভেবেই একটি রঞ্জি ম্যাচ না খেলায় কেন্দ্রীয় চুক্তি থেকে শ্রেয়াসকে ছেটে ফেলে বিসিসিআই।

তারপরে রঞ্জি ট্রফির ফাইনালও খেলেন শ্রেয়াস, শুধু খেলেন তাইই নয়, ফাইনালের মতো মূল্যবান ম্যাচে ৯৫ রানের ইনিংসও দলকে উপহার দেন তিনি। এরপর আইপিএল ২০২৪ (IPL 2024) এ অধিনায়ক হিসাবে কলকাতা নাইট রাইডার্সের (Kolkata Knight Riders) হয়ে আইপিএল শিরোপা জয় করেন। কেন্দ্রীয় চুক্তি থেকে বাদ পড়লেও, থেমে থাকেননি শ্রেয়াস। অনবরত বিসিসিআইকে জবাব দিয়ে এসেছেন তিনি। ব্যাট হাতে আইপিএল ২০২৪ মরশুমটা শ্রেয়াসের খুব ভালো না গেলেও, অধিনায়কত্ব দিয়ে সকলের মন জয় করেছেন তিনি।

আর এই সাফল্য লাভের পরেই শ্রেয়াসের জন্য উঠে এল একটি আনন্দের খবর। খারাপ ছন্দের কারণে টি-টোয়ন্টি বিশ্বকাপে ভারতীয় স্কোয়াডে জায়গা করতে না পারলেও, এবার জুলাই-আগস্ট মাসে শ্রীলঙ্কার বিরুদ্ধে ৩ ম্যাচের ওডিআই সিরিজে (India vs Sri Lanka ODI Series) ভারতীয় দলের স্কোয়াডে সুযোগ পাবেন নাইট অধিনায়ক শ্রেয়াস আইয়ার। যদিও তার আগে জুলাই মাসে জিম্বাবুয়ের বিরুদ্ধে ৫ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলবে ভার‍ত। এখন দেখার সেখানে কি সু্যোগ অপেক্ষা করছে শ্রেয়াসের জন্য।

উল্লেখ্য, বিসিসিআইয়ের কেন্দ্রীয় চুক্তি থেকে বাদ পড়ে কিছুটা হতাশ হয়েছিলেন শ্রেয়াস। এই কথা তিনি আগেও জানিয়েছিলেন যে, তিনি ওয়ার্কলোডের কারণে কিছুদিনের বিশ্রাম চেয়েছিলেন বিসিসিআইয়ের কাছে। কিন্তু বিসিসিআই তা না দিয়ে, অন্যথা একটি রঞ্জি ট্রফির ম্যাচ না খেলায় কেন্দ্রীয় চুক্তি কেড়ে নিয়েছিল শ্রেয়াসের। কিন্তু বর্তমানে একাধিক সূত্র থেকে জানা যাচ্ছে, গৌতম গম্ভীরের (Gautam Gambhir) কোচিংয়ে আবারও জাতীয় দলে ফিরতে চলেছেন শ্রেয়াস আইয়ার। অন্যদিকে এর আগে জিম্বাবুয়ের বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজে জাতীয় দলে সুযোগ পাওয়ার খবর রয়েছে অভিষেক শর্মা, রিয়ান পরাগ, মায়াঙ্ক যাদব, হর্ষিত রানা, নিতীশ কুমার রেড্ডি, যশ দয়াল এবং বিজয় কুমার বৈশাখের।

Ankita Mondal

Recent Posts

জানুয়ারিতে আসছে Maruti Suzuki-র প্রথম বৈদ্যুতিক গাড়ি, ভারত থেকে রপ্তানি বিশ্বজুড়ে

Maruti Suzuki অনেকদিন ধরেই eVX কোডনেমের একটি ইলেকট্রিক গাড়ির উপর কাজ করছে৷ যার কনসেপ্ট ভার্সন…

42 mins ago

ডার্বি বাতিলের পর‌ এবার নবাবের শহরে চ্যারিটি ম্যাচে মুখোমুখি হবে ইস্টবেঙ্গল-মোহনবাগান, খেলা হবে এই ক্রিকেট স্টেডিয়ামে

এই বছর ডুরান্ড কাপের গ্ৰুপ পর্বে ইস্টবেঙ্গল এবং মোহনবাগানের মুখোমুখি হওয়ার কথা ছিল। কিন্তু আরজি…

1 hour ago

Kuldeep Yadav: ‘মনে হয় পরিবারের কাউকে হারিয়েছি’, প্রয়াত এই লেজেন্ডকে নিজের আইডল বলে জানালেন কুলদীপ

এই বছর টি-টোয়েন্টি বিশ্বকাপেও কুলদীপ যাদব বল হাতে দুরন্ত ফর্মে ছিলেন। তিনি সম্প্রতি শেষ হওয়া…

2 hours ago

Poco Pad 5G ভারতে 12 ইঞ্চি ডিসপ্লে ও 10000mAh ব্যাটারি সহ লঞ্চ হল, প্রথম সেলে 4000 টাকা ছাড়

পোকো আজ ভারতে তাদের প্রথম ট্যাবলেট Poco Pad 5G লঞ করেছে। 5G সাপোর্টের এই ট্যাবলেটের…

2 hours ago

স্মার্ট ফিচার্সের সঙ্গে স্মার্ট ক্যামেরা, ফাঁস হল Honor 200 Smart-এর দাম সহ প্রচুর তথ্য

Honor তাদের 200 সিরিজে একটি নতুন স্মার্টফোন যুক্ত করছে বলে খবর পাওয়া গিয়েছে। নতুন মডেলটির…

2 hours ago

Flipkart Minutes: অর্ডারের 13 মিনিটের মধ্যে ডেলিভারি, কফি খেতে খেতে ল্যাপটপ হাতে পেল ক্রেতা

ই-কমার্স প্ল্যাটফর্মগুলির মধ্যে দ্রুততম প্রোডাক্ট ডেলিভারির প্রতিযোগিতা রয়েছে। ব্লিঙ্কিট দাবি করে তালা ১০ মিনিটেই প্রোডাক্ট…

3 hours ago