Shreyas Iyer: আইপিএল জিতলেও‌ থেকে গেছে অনুশোচনা, কি? জানালেন নাইট অধিনায়ক শ্রেয়াস

আইপিএল ২০২৪ (IPL 2024) এ সকলকে অবাক করে দিয়ে জয়লাভ করেছে কলকাতা নাইট রাইডার্স (Kolkata Knight Riders)। শ্রেয়াস আইয়ারের (Shreyas Iyer) অধিনায়কত্বের হাত ধরে তৃতীয়…

আইপিএল ২০২৪ (IPL 2024) এ সকলকে অবাক করে দিয়ে জয়লাভ করেছে কলকাতা নাইট রাইডার্স (Kolkata Knight Riders)। শ্রেয়াস আইয়ারের (Shreyas Iyer) অধিনায়কত্বের হাত ধরে তৃতীয় বারের মতো শিরোপা জয় করেছে কেকেআর। দলকে আইপিএল ট্রফি এনে দিতে পেরে খুব খুশি নাইট অধিনায়ক শ্রেয়াস আইয়ার। কিন্তু দলকে ১০ বছর পর ট্রফির মুখ দেখালেও, এখনো একটা অনুশোচনা থেকে গেছে নাইট অধিনায়কের মধ্যে।

সম্প্রতি এক ইন্টারভিউতে সামিল হয়েছিলেন আইপিএল ২০২৪ জয়ী নাইট অধিনায়ক শ্রেয়াস আইয়ার। সেখানে তিনি নিজের এক অনুশোচনার কথা বলেন, “আমি একমাত্র কারণে খুব দুঃখিত, সেটি হল আমি ব্যক্তিগতভাবে আমার সতীর্থ এবং সাপোর্ট স্টাফদের ধন্যবাদ জানাতে পারিনি। আমাদের কঠোর পরিশ্রমের দ্বারা আমরা যা পেয়েছি, তা সত্যিই অসাধারণ।” এই সাক্ষাৎকারে দলের সাথে জড়িত থাকা প্রত্যেকটি মানুষকে ধন্যবাদ জানাতে চেয়েছেন নাইট অধিনায়ক।

এছাড়া কেকেআরের চ্যাম্পিয়ন হওয়ার পিছনে দলের প্রত্যেকটা খেলোয়াড়কে কৃতিত্ব দিয়েছেন শ্রেয়াস আইয়ার। এই বিষয়ে প্রশ্ন উঠতে তিনি বলেছেন, “দলের কেউ সুযোগটাকে হালকাভাবে নেয়নি। সবাই সঠিক সময়ে দলের জন্য দাঁড়িয়েছিল এবং সবাই দলের হয়ে খেলেছে। তাদের ব্যক্তিগত পারফরম্যান্স ছিল গৌণ। আপনি যদি দেখেন দলে কোনো পার্পেল ক্যাপ ছিল না, অরেঞ্জ ক্যাপ ছিল না।”

এইসব কিছু ছাড়াও সুনীল নারিনকে (Sunil Narine) ওপেনিং করানোর সিদ্ধান্তেও সরব হয়েছেন শ্রেয়াস। তিনি এই কৃতিত্ব দিয়েছেন কেকেআরের মেন্টর গৌতম গম্ভীরকে (Gautam Gambhir)। ওই একই সাক্ষাৎকারে শ্রেয়াস বলেছেন, “সুনীল নারিনকে ওপেনার করা জিজি-র একটি দুর্দান্ত পদক্ষেপ ছিল। সত্যি কথা বলতে আমি আশা করিনি যে তিনি এত উচ্চ প্রতিক্রিয়া নিয়ে আসবেন। তিনি তারপরের প্রতিটি ব্যাটসম্যানের জন্যও অবস্থান সেট করেছিলেন।”