আরসিবির জয়ে খুশি আরেক অধিনায়ক, লাইভ দেখার অনুভূতি প্রকাশ করলেন স্মৃতি মন্ধনা

আইপিএলের (IPL 2024) মতো মঞ্চে বিরাট কোহলির মতো ক্রিকেটার দীর্ঘদিন ধরে লড়াই চালালেও তার দল রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুকে (Royal Challengers Bengaluru) এখনও ট্রফি এনে দিতে পারেননি। যা নিয়ে দীর্ঘদিন ধরে সমর্থকদের মধ্যে ক্ষোভ সৃষ্টি হয়েছে। এই বছরও ব্যাঙ্গালুরু প্রথম দিকে একের পর এক ম্যাচে হারের সম্মুখীন হয়ে অনেকটাই পিছিয়ে পড়েছিল। তবে শেষ কয়েকটি ম্যাচে তারা অবিশ্বাস্যভাবে ফিরে এসে প্লে অফে নিজেদের জায়গা করে নিয়েছে। এবার এই যাত্রা পথের বিষয়ে আরসিবির মহিলা দলের অধিনায়ক স্মৃতি মন্ধনা (Smriti Mandhana) নিজের মতামত প্রকাশ করলেন।

রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু এই বছর আইপিএলের প্রথম দিকে পরপর ৬ টি ম্যাচে হেরে পয়েন্ট তালিকায় সবার নিচে চলে গিয়েছিল। তবে ফাফ ডুপ্লেসিসের নেতৃত্বে বেঙ্গালুরু আবার লড়াই শুরু করে এবং শেষ ৬ টি ম্যাচে তারা জয় তুলে নিয়ে প্লে অফে নিজেদের জায়গা করে নেয়। লিগ পর্যায়ের শেষ ম্যাচে আরসিবি, চেন্নাই সুপার কিংসের বিপক্ষে মাঠে নামে। চেন্নাইকে ২০০ রানের মধ্যে আটকে দেওয়ার জন্য তারা শেষ ওভার পর্যন্ত লড়াই চালিয়েছিল।

দলের এই হার না মানা লড়াই দেখে সকলকেই মুগ্ধ হয়েছেন। এবার রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর মহিলা দলের অধিনায়ক স্মৃতি মন্ধনা এই বিষয়ে নিজের অভিজ্ঞতা ভাগ করে নিলেন। তিনি বলেন, ,”আরসিবি যেভাবে লড়াই করে প্লে অফে পৌঁছেছে তাতে আমি সত্যিই খুশি এবং গর্বিত।” এই মহিলা তরাকা ব্যাটসম্যান আরও বলেন, “এই দলের হয়ে খেলার থেকে আরসিবি ম্যাচ দেখা অনেক বেশি চাপের (হাসি)।” উল্লেখ্য এই বছর মহিলা প্রিমিয়ার লিগে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু দিল্লি ক্যাপিটালসকে ৮ উইকেটে হারিয়ে প্রথমবারের মতো চ্যাম্পিয়ন হয়েছে।

ফলে বর্তমানে এই ফ্রাঞ্চাইজির পুরুষ দলের ওপর চ্যাম্পিয়ন হওয়ার প্রত্যাশা অনেকটাই‌ বেড়ে গেছে। চলমান আইপিএলে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর হয়ে ব্যাট হাতে বিরাট কোহলি সবচেয়ে বেশি ফর্মে আছেন। তিনি এখনও পর্যন্ত ১৪ ম্যাচে ৭০৮ রান সংগ্রহ করে সর্বোচ্চ রান সংগ্রহকারীর তালিকায় শীর্ষে আছেন। বেঙ্গালুরু আগামী ২২ মে রাজস্থান রয়্যালসের বিপক্ষে এলিমিনেটর ম্যাচে মাঠে নামবে। এরপর এই বছর আইপিএলের ফাইনাল ম্যাচটি ২৬ মে চেন্নাইয়ের এমএ চিদাম্বরম স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে।