Snehasis Ganguly: গাঙ্গুলি পরিবারে বিয়ের সানাই, ৫৯ বছরে এসে আবারও বিয়ের পিড়িতে বসছেন সৌরভের দাদা

রবিবার দ্বিতীয়বারের মতো বিবাহ করবেন সৌরভ গাঙ্গুলির দাদা। অর্পিতা চট্টোপাধ্যায়ের সাথে বিয়ে হবে স্নেহাশিস গাঙ্গুলির।

Snehasish Gangult Sourav Ganguly Brother Is Getting Married For Second Time With Arpita Chattopadhyay

আবারও বিবাহবন্ধনে আবদ্ধ হচ্ছেন বাংলার কিংবদন্তি ক্রিকেটার সৌরভ গাঙ্গুলির দাদা স্নেহাশিস গাঙ্গুলি। রবিবার দ্বিতীয়বারের মতো বিবাহ করবেন সৌরভের দাদা। অর্পিতা চট্টোপাধ্যায়ের সাথে বিয়ে হবে স্নেহাশিস গাঙ্গুলির। যদিও তার ভাবী স্ত্রী অর্পিতার সাথে তার সম্পর্ক অনেক আগে থেকেই রয়েছে। যাই হোক, আগামী ৭ আগস্ট ইএম বাইপাস লাগোয়া একটি হোটেলে আয়োজিত হবে তাদের প্রীতিভোজের আসন। তার আমন্ত্রণপত্রের তালিকায় রয়েছেন সৌরভ গাঙ্গুলির এবং তার স্ত্রী ডোনা গাঙ্গুলি।

গত বছর স্নেহাশিস বাবুর প্রথম স্ত্রী মোম গাঙ্গুল তাঁর বিরুদ্ধে বধূ নির্যাতনের অভিযোগ করেছিলেন। এমনকি থানায় এফআইআরও দায়ের করেছিলেন তিনি। অনেকদিন পার করেছে, সেই সম্পর্ক ভেঙে গেছে। তারপরেই দ্বিতীয়বার বিবাহবন্ধনে আবদ্ধ হওয়ার সিদ্ধান্ত নিয়েছেন স্নেহাশিস বাবু। স্নেহাশিস বাবুর ভাবী স্ত্রী অর্পিতা কলকাতার এক পরিচিত শিল্পোদ্যোগীর প্রাক্তন স্ত্রী। তিনি নিজেও একজন সফল ব্যবসায়ী। ছত্রিশসগড়ে তার রাসায়নিকের ব্যবসা রয়েছে।

৫৯ বছরের স্নেহাশিসের সঙ্গে ৪৭ বছরের অর্পিতার সম্পর্ক অনেক দিনের। কিন্তু কখনো তারা সেই সম্পর্ক জনমাধ্যমে গোপন করেননি। তাদের পরিবারের সাথে একাধিকবার দেখা গেছে অর্পিতাকে। অবশেষে রবিবার তাদের সম্পর্ক পূর্ণতা পেতে চলেছে। আগামী ৭ আগস্ট তাদের প্রীতিভোজের অনুষ্ঠান। সেখানেই উপস্থিত থাকতে দেখা যাবে একাধিক চেনা মুখকে। এমনকি বাংলার দাদাও উপস্থিত থাকবেন সেখানে।

ক্রিকেটার হিসেবে স্নেহাশিস গাঙ্গুলি বাংলার হয়ে একাধিক ম্যাচ জিতিয়েছেন। ১৯৯০ এর রঞ্জি ট্রফির সেমিফাইনালে কর্ণাটকের বিরুদ্ধে ভাঙা পা নিয়ে তার সেঞ্চুরি মনে রেখেছেন প্রত্যেকটা ক্রিকেট সমর্থক। এরপর তার চোটের জন্য ফাইনাল ম্যাচে বাংলার রঞ্জি দলে সুযোগ পান সৌরভের এবং সেই মরশুম রঞ্জি ট্রফি চ্যাম্পিয়ন হয়েছিল বাংলা। চোটের কারণে আন্তর্জাতিক ক্রিকেটে বেশিদূর এগোতে না পারলেও, বর্তমানে তিনি ক্রিকেট অ্যাসোসিয়েশন অফ বেঙ্গলের সভাপতি। তার অধীনে বদলে গেছে ইডেন গার্ডেন্সের রূপ।