Sourav Ganguly-Gautam Gambhir: নতুন কোচ নিয়ে সৌরভ গাঙ্গুলীর ব্যাঙ্গাত্মক পোস্ট, গৌতম গম্ভীরকেই কি খোঁচা?

ভারতীয় ক্রিকেট বোর্ডের (BCCI) সাবেক সভাপতি ও ভারতীয় ক্রিকেটের অন্যতম সফল অধিনায়ক সৌরভ গাঙ্গুলী (Sourav Ganguly) তার রহস্যময় পোস্ট দিয়ে আলোড়ন সৃষ্টি করেছেন। সৌরভ গঙ্গোপাধ্যায়…

ভারতীয় ক্রিকেট বোর্ডের (BCCI) সাবেক সভাপতি ও ভারতীয় ক্রিকেটের অন্যতম সফল অধিনায়ক সৌরভ গাঙ্গুলী (Sourav Ganguly) তার রহস্যময় পোস্ট দিয়ে আলোড়ন সৃষ্টি করেছেন। সৌরভ গঙ্গোপাধ্যায় লিখেছেন, ভেবেচিন্তে কোচ নির্বাচন করা উচিত। এই পোস্টের পর এখন নানা ধরনের জল্পনা তৈরি হচ্ছে। কেউ কেউ এটাকে বিসিসিআইয়ের পরামর্শ বলছেন, আবার কেউ কেউ মনে করছেন, এই পোস্ট টিম ইন্ডিয়ার হেড কোচ পদের সবচেয়ে শক্তিশালী দাবিদার গৌতম গম্ভীরের (Gautam Gambhir) ইঙ্গিত।

সৌরভ গাঙ্গুলি এক্স-এ লিখেছেন, ”একজনের জীবনে একজন কোচের গুরুত্ব, তার নির্দেশনা এবং ক্রমাগত প্রশিক্ষণ মাঠে এবং মাঠের বাইরে যে কোনও ব্যক্তির ভবিষ্যতকে রূপ দেয়। সুতরাং কোচ এবং ইনস্টিটিউট সাবধানে নির্বাচন করুন …”

কলকাতা নাইট রাইডার্সকে (Kolkata Knight Riders) তাদের তৃতীয় আইপিএল শিরোপা এনে দেওয়া গৌতম গম্ভীরকে বর্তমানে হেড কোচের পদের জন্য শক্তিশালী দেখাচ্ছে। গম্ভীর এখনও এই বিষয়ে কোনও বিবৃতি দেননি, তবে মনে হচ্ছে বিসিসিআইয়ের সামনে খুব শক্ত বিকল্প নেই। কলকাতা নাইট রাইডার্সের মালিক ও বলিউড তারকা শাহরুখ খানের সঙ্গে গৌতম গম্ভীরের খুব ঘনিষ্ঠ সম্পর্ক থাকায় আইপিএল দল ছেড়ে যাওয়া তার জন্য সহজ হবে না। গম্ভীরকে হেড কোচ হিসেবে নিয়োগ নিয়ে বর্তমানে নিউ ইয়র্কে থাকা সিনিয়র ভারতীয় ক্রিকেটারদের মতামত কী, তা আরও একটি দিক।

সূত্রের খবর অনুযায়ী, কোনও বড় বিদেশি নাম এই পদের জন্য আবেদন করেনি এবং বোর্ড সচিব জয় শাহ বলেছেন যে তারা এমন একজন প্রার্থী খুঁজছেন যিনি ভারতীয় ক্রিকেটের ঘরোয়া কাঠামো সম্পর্কে ভালভাবে জানেন। বিসিসিআইয়ের নজর ছিল ন্যাশনাল ক্রিকেট অ্যাকাডেমির প্রধান ভিভিএস লক্ষ্মণের দিকে, কিন্তু হায়দ্রাবাদের এই স্টাইলিশ প্রাক্তন ক্রিকেটার ফুলটাইম চাকরিতে আগ্রহী নন।