‘রোহিত শর্মা আলাদা, কিন্তু হার্দিক….’, মুম্বাই অধিনায়কের উপর ট্রোল নিয়ে এবার বয়ান দিলেন সৌরভ

আইপিএলের (IPL 2024) ইতিহাসে মুম্বাই ইন্ডিয়ান্স (Mumbai Indians) অন্যতম সফল একটি দল হলেও গত কয়েক বছর ধরে তারা আশাজনক পারফরমেন্স করতে পারেনি। এই বছরেও মুম্বাই…

আইপিএলের (IPL 2024) ইতিহাসে মুম্বাই ইন্ডিয়ান্স (Mumbai Indians) অন্যতম সফল একটি দল হলেও গত কয়েক বছর ধরে তারা আশাজনক পারফরমেন্স করতে পারেনি। এই বছরেও মুম্বাই একের পর এক ম্যাচে হারের সম্মুখীন হয়ে ভক্তদের হতাশ করছে। এর সঙ্গেই নতুন অধিনায়ক হার্দিক পান্ডিয়াকে (Hardik Pandya) নিয়ে দলের কর্মকর্তাদের অস্বস্তি বারবার ধরে পড়েছে। এবার হার্দিক পান্ডিয়ার বিষয়ে দিল্লি ক্যাপিটালসের অন্যতম সহযোগী কর্মকর্তা সৌরভ গাঙ্গুলী (Sourav Ganguly) মুম্বাই সমর্থকদের বার্তা দিলেন।

গুজরাট টাইটান্সের কাছে এই বছর আইপিএলে প্রথম ম্যাচে মুম্বাই ইন্ডিয়ান্স হারের সম্মুখীন হয়। তারপর সানরাইজার্স হায়দ্রাবাদ এবং রাজস্থান রয়্যালসের কাছে পরাজিত হয়ে বর্তমানে মুম্বাই আইপিএলের পয়েন্ট তালিকায় একেবারে নিচে অবস্থান করছে। ফলে দলের নতুন অধিনায়ক হার্দিক পান্ডিয়া একাধিক সমালোচনার মুখে পড়ছেন। এর আগে রোহিত শর্মা (Rohit Sharma) অধিনায়ক হিসাবে আইপিএলে মুম্বাইকে ৫ বার ট্রফি এনে‌ দিয়েছেন। তাই অনেকেই হার্দিককে নতুন অধিনায়ক হিসাবে মেনে নিতে পারছেন না।

এর ফলে চলমান আইপিএলের প্রতিটি ম্যাচেই ভারতীয় তারকা অলরাউন্ডারকে দর্শকদের কটাক্ষের মুখে পড়তে হচ্ছে। এবার এই বিষয়ে বলতে গিয়ে সৌরভ গাঙ্গুলী বলেন, “ভক্তদের হার্দিক পান্ডিয়ার উদ্দেশ্যে খারাপ মন্তব্য করা উচিত নয়। রোহিত শর্মা ভিন্ন শ্রেণীর একজন ব্যাটসম্যান। তিনি নিজের ব্যাটিং পারফরমেন্স এক অনন্য উচ্চতায় নিয়ে গেছেন। তবে এই সবকিছুর জন্য হার্দিক পান্ডিয়ার কোনো দোষ নেই। তাকে ফ্র্যাঞ্চাইজি দ্বারা অধিনায়ক হিসাবে নিযুক্ত করা হয়েছে।”

উল্লেখ্য আগামীকাল আইপিএলের গুরুত্বপূর্ণ ম্যাচে মুম্বাই ইন্ডিয়ান্স দিল্লি ক্যাপিটালসের বিপক্ষে মাঠে নামবে। তার আগেই এখন দুই দল নিজেদের সেরা পারফরমেন্স দেওয়ার জন্য প্রস্তুতি সেরে নিচ্ছে। দিল্লিও এখনও পর্যন্ত চলমান টুর্নামেন্টে সেইভাবে নিজেদের মেলে ধরতে পারেনি। তারা এখনও পর্যন্ত ৪ ম্যাচের মধ্যে মাত্র ১ টিতে জয়লাভ করেছে। তবে দীর্ঘদিন পর ঋষভ পান্থ আবার মাঠে ফিরে এখন দিল্লিকে নতুন করে স্বপ্ন দেখাচ্ছেন।