আন্তর্জাতিক ক্রিকেটে ইতিহাস গড়লো স্পেন, ভারত-অস্ট্রেলিয়া করতে পারেনি, সেই রেকর্ড করলো এই দেশ

স্পেনের ফুটবল দল অসাধারণ। তারা বিশ্বের অন্যতম সেরা ফুটবল খেলুড়ে দল। তবে ক্রিকেটে স্পেন অনেক দুর্বল ও পিছিয়ে। এই খেলায় এখনও ধীরে ধীরে এগিয়ে যাচ্ছে…

Spain Create History As They Won Most Consecutive Match In T20I International Cricket

স্পেনের ফুটবল দল অসাধারণ। তারা বিশ্বের অন্যতম সেরা ফুটবল খেলুড়ে দল। তবে ক্রিকেটে স্পেন অনেক দুর্বল ও পিছিয়ে। এই খেলায় এখনও ধীরে ধীরে এগিয়ে যাচ্ছে তারা। কিন্তু আমরা যদি বলি যে স্পেন ক্রিকেটে বিশ্ব রেকর্ড গড়েছে এবং ভারত, অস্ট্রেলিয়া, ইংল্যান্ডের মতো দলকে পিছনে ফেলে দিয়েছে। আপনি কি এটা বিশ্বাস করতে পারবেন? কিন্তু এবার ঠিক সেটাই হয়েছে। স্পেন ক্রিকেট দল এমন এক বিশ্ব রেকর্ড গড়েছে যা সবাইকে অবাক করেছে।

ইউরোপিয়ান টি-টোয়েন্টি বিশ্বকাপের উপ-আঞ্চলিক বাছাইপর্বে গ্রিসকে হারিয়ে ইতিহাস গড়েছে স্পেন। টি-টোয়েন্টিতে টানা সবচেয়ে বেশি ম্যাচ জেতার রেকর্ড গড়েছে দলটি। টানা ১৪ টি-টোয়েন্টি ম্যাচ জিতে বিশ্বরেকর্ড গড়েছে স্পেন। এই কৃতিত্ব আজ পর্যন্ত ভারত বা অস্ট্রেলিয়ার মতো বড় দল করতে পারেনি। তবে শীর্ষ ১২টি দেশের মধ্যে সবচেয়ে বেশি টানা টি-টোয়েন্টি ম্যাচ জয়ের রেকর্ড গড়েছে টিম ইন্ডিয়া। আজ অবধি, শীর্ষ ১২টি দল ধারাবাহিকভাবে এই জাতীয় কৃতিত্ব অর্জন করেছে এবং ভারত আফগানিস্তান ছাড়া আর কেউ এটি করতে পারেনি।

স্পেন কোচ কোরি রুটগার্স ক্রিকবাজকে বলেন, ”এটা গর্বের রেকর্ড, আমরা অবশ্যই রেকর্ডের জন্য খেলি না। তবে এটা দলের জন্য স্পেশাল। স্পেনে কাটানো কয়েক বছর ছিল রূপান্তরকামী এবং এর অনেক কৃতিত্ব খেলোয়াড়দের, যারা এস্পানা, ম্যানেজমেন্ট এবং আমার কোচিং স্টাফের হয়ে খেলার পেছনে অনেক সময় ব্যয় করে। এর চেয়ে বড় গর্ব আর কিছু হতে পারে না।”

টি-টোয়েন্টিতে সবচেয়ে বেশি টানা ম্যাচ জয়ী দল
স্পেন-১৪
মালয়েশিয়া-১৩
বারমুডা-১৩
ভারত-১২
আফগানিস্তান-১২