T20 World Cup 2024: অধিনায়ক হাসারাঙ্গা, রয়েছেন অভিজ্ঞ ম্যাথিউসও, বিশ্বকাপের জন্য শক্তিশালী দল‌ ঘোষণা শ্রীলঙ্কার

আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপ (ICC T20 World Cup 2024) শুরু হতে আর একমাসও বাকি নেই। চলতি আইপিএল শেষ হওয়ার পর পরই ওয়েস্ট ইন্ডিজ এবং মার্কিন যুক্তরাষ্ট্রে…

আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপ (ICC T20 World Cup 2024) শুরু হতে আর একমাসও বাকি নেই। চলতি আইপিএল শেষ হওয়ার পর পরই ওয়েস্ট ইন্ডিজ এবং মার্কিন যুক্তরাষ্ট্রে অনুষ্ঠিত হবে মেগা ইভেন্টটি। ইতিমধ্যে অংশগ্রহণকারী প্রত্যেকটি দল স্কোয়াড ঘোষণা করার কাজ শুরু করে দিয়েছে। অনেকেই এর মধ্যে স্কোয়াড ঘোষণা করে ফেলেছে, ঠিক তেমনই আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য আজ নিজেদের ১৫ দলীয় স্কোয়াড বেছে নিয়েছে শ্রীলঙ্কান ক্রিকেট (SLC)।

আগামী ৩ জুন দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রথম ম্যাচ খেলবে শ্রীলঙ্কা। তার আগে অনেকটা সময় নিলেও, আজ ১৫ জনের স্কোয়াড ঘোষণা করেছে শ্রীলঙ্কা। আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপে শ্রীলঙ্কা দলকে নেতৃত্ব দেবেন ওয়ানিন্দু হাসারাঙ্গা (Wanindu Hasaranga)। চোটের কারণে চলতি আইপিএল থেকে হাসারাঙ্গা নাম সরিয়ে নিলেও, জুন মাসে শুরু হওয়া টি-টোয়েন্টি বিশ্বকাপে দেশকে নেতৃত্ব দেবেন তিনি। এমনিতে দলে সেরকম কিছু পরিবর্তন ঘটেনি।

হাসারাঙ্গার পাশাপাশি চোট সারিয়ে টি-টোয়েন্টি বিশ্বকাপের স্কোয়াডে ফিরেছেন বাঁ-হাতি পেসার দিশসান মাদুশঙ্কা (Dilshan Madushanka)। তিনিও চোটের কারণে আইপিএল ২০২৪ থেকে নিজের নাম সরিয়ে নিয়েছিলেন, অবশেষে সময় মতো ফিরে আসতে সক্ষম হয়েছেন তিনি। এছাড়া মথিশা পাথিরানা (Matheesa Pathirana) থেকে শুরু করে দুষ্মন্থ চামিরা (Dushmantha Chameera), যারা নিজেদেরকে আইপিএলে ব্যস্ত রেখেছিলেন, তাদেরও রাখা হয়েছে টি-টোয়েন্টি বিশ্বকাপের স্কোয়াডে।

আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপে শ্রীলঙ্কার স্কোয়াড (Sri Lanka Squad For ICC T20 World Cup 2024):

ওয়ানিন্দু হাসারাঙ্গা (অধিনায়ক), চরিথ আসালাঙ্কা, কুশল মেন্ডিস, পাথুম নিশাঙ্কা, কামিন্দু মেন্ডিস, সাদিরা সামারাবিক্রমা, অ্যাঞ্জেলো ম্যাথিউস, দাসুন শানাকা, ধনঞ্জয় ডি সিলভা, মহিশ থিকশানা, দুনিথ ভেলাল্লাগে, দুষ্মন্থ চামিরা, নুয়ান থুশারা, মথিশা পাথিরানা, দিলশান মদুশঙ্কা।