Women’s Asia Cup 2024: শেষ ওভারে হেরে ছিটকে‌ গেল পাকিস্তান, এশিয়া কাপের ফাইনালে ভারতের সামনে থাকবে শ্রীলঙ্কা

নারী এশিয়া কাপের দ্বিতীয় সেমিফাইনালে পাকিস্তানকে হারিয়ে ফাইনালে উঠেছে শ্রীলঙ্কা। আগামী রোববার (২৮ জুলাই) একই মাঠে টুর্নামেন্টের শিরোপা নির্ধারণী ম্যাচে মুখোমুখি হবে ভারত ও শ্রীলঙ্কা।…

Srilanka Women Beat Pakistan Women In A Thriller And Move To The Final Against India Womens Asia Cup 2024

নারী এশিয়া কাপের দ্বিতীয় সেমিফাইনালে পাকিস্তানকে হারিয়ে ফাইনালে উঠেছে শ্রীলঙ্কা। আগামী রোববার (২৮ জুলাই) একই মাঠে টুর্নামেন্টের শিরোপা নির্ধারণী ম্যাচে মুখোমুখি হবে ভারত ও শ্রীলঙ্কা। শেষ‌ ওভারের পঞ্চম বলে ম্যাচের ফয়সালা হয়, যখন জয়ের জন্য শ্রীলঙ্কার প্রয়োজন ছিল এক রান। ব্যাটার আনুশকা সঞ্জীবনী তার ঘরোয়া ভক্তদের হতাশ হতে দেননি এবং একটি সিঙ্গেল নিয়ে তার দলকে ফাইনালে নিয়ে যান। ম্যাচের সেরা হন শ্রীলঙ্কার অধিনায়ক চামারি আতাপাত্তু, যিনি ৪৮ বলে ৬৩ রান করেন। এর আগে ম্যাচে টস হেরে প্রথমে ব্যাট করে চার উইকেট হারিয়ে ১৪০ রান সংগ্রহ করে পাকিস্তান নারী দল।

শেষ দুই ওভারে জয়ের জন্য শ্রীলঙ্কার প্রয়োজন ছিল ১৬ রান এবং ৬ উইকেট পতনের পর তাদের আশা ক্ষীণ দেখাচ্ছিল। তৃতীয় ও পঞ্চম বলে সুগন্ধিকা কুমারী চার মেরে শ্রীলঙ্কার ম্যাচে সমতায় ফেরেন। ১৯তম ওভারে ১৩ রান তোলার পর শেষ ওভারে তিন রানের দরকার ছিল শ্রীলঙ্কার।

শেষ ওভারে বল করতে এসে নিজেই দায়িত্ব নেন পাকিস্তান অধিনায়ক নিদা দার। প্রথম বল ডট থ্রো করার পর দ্বিতীয় বলে সুগন্ধিকা কুমারীকে ক্লিন বোল্ড করেন তিনি। তৃতীয় বলটিও ডট হয় এবং চতুর্থ বলটিতে একটি সিঙ্গেল এসেছিল। এবার শ্রীলঙ্কার প্রয়োজন ছিল ২ বলে ২ রান। পঞ্চম বলে ওয়াইড হওয়ার কারণে বাড়তি রান পায় শ্রীলঙ্কা। পঞ্চম বলে সিঙ্গেল নিয়ে তিন উইকেটে ম্যাচ জিতে ফাইনালে জায়গা করে নেয় শ্রীলঙ্কা।

শুক্রবার প্রথম সেমিফাইনালে বাংলাদেশকে হারিয়ে ফাইনালে জায়গা করে নেয় ভারত। ম্যাচে বাংলাদেশকে ৮ উইকেটে ৮০ রানে আটকে রাখার পর ১১ ওভারে বিনা উইকেটে ৮৩ রান তুলে একতরফা জয় তুলে নেয় ভারত। ভারতের হয়ে পেসার রেণুকা ঠাকুর ও স্পিনার রাধা যাদব ৩টি করে উইকেট, স্মৃতি মান্ধানা অপরাজিত ৫৫ ও শেফালি বর্মা অপরাজিত ২৬ রান করেন।