‘ওকে অস্ট্রেলিয়া নিয়ে এসো’, মায়াঙ্কের গতিতে মুগ্ধ হয়ে, তাকে খেলার ইচ্ছা প্রকাশ অজি কিংবদন্তির

বর্তমানে আইপিএল (IPL 2024) হল তরুণ প্রতিভাবান ক্রিকেটারদের একটি কারখানা। এখানে ভালো পারফরমেন্স করার পর হাজারও প্রতিভাসম্পন্ন ক্রিকেটাররা জাতীয় দলে সুযোগ পান। সেরকম অনেক তারকাকে…

বর্তমানে আইপিএল (IPL 2024) হল তরুণ প্রতিভাবান ক্রিকেটারদের একটি কারখানা। এখানে ভালো পারফরমেন্স করার পর হাজারও প্রতিভাসম্পন্ন ক্রিকেটাররা জাতীয় দলে সুযোগ পান। সেরকম অনেক তারকাকে আমরা দেখেছি। আবার অনেককে ভবিষ্যতেও দেখতে চলেছি। সেইরকমই বর্তমানে হঠাৎ করে উদয় হওয়া এক ভারতীয় পেসার হলেন লখনউ সুপার জায়েন্টসের মায়াঙ্ক যাদব (Mayank Yadav)। যিনি ধারাবাহিকতার সাথে ১৫০ এর অধিক গতিতে বল করতে পারেন। এছাড়া এই আইপিএলে মাত্র ২ ম্যাচ খেলে তার শিকার মোট ৬ টি উইকেট।

এই তরুণ ডানহাতি পেসারকে খুব তাড়াতাড়ি ভারতীয় দলে দেখতে চাইছে ক্রিকেট বিশেষজ্ঞরা। অনেক কিংবদন্তি ক্রিকেটারও তাকে ভারতীয় জার্সিতে দেখার জন্য মুখিয়ে রয়েছেন। অনেকের প্রত্যাশা হল, মায়াঙ্ককে এই আইপিএলের পরেই সরাসরি টি-২০ বিশ্বকাপে দেখার। তবে এর মাঝেই বর্ডার গাভাস্কার ট্রফিতে (Border Gavaskar Trophy 2024-25) তাকে ভারতীয় দলের সাথে দেখতে চাইছেন অজি কিংবদন্তি স্টিভ স্মিথ (Steve Smith)। ওই সিরিজে মায়াঙ্কের মুখোমুখি হওয়ার আশায় রয়েছেন তিনি।

স্টিভ স্মিথ গতকাল রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু বনাম লখনউ সুপার জায়েন্টস (RCB vs LSG) ম্যাচের ধারাভাষ্য দিতে গিয়ে চলতি ম্যাচের মাঝখানে মায়াঙ্কের বোলিং দেখে বলেন, “মায়াঙ্ক যাদবের উচিত অস্ট্রেলিয়াতে বর্ডার গাভাস্কার ট্রফি খেলা। আমি তার সামনাসামনি হওয়ার জন্য মুখিয়ে রয়েছি।” একজন বিশ্বমানের কিংবদন্তিও একজন তরুণ বোলারের সামনাসামনি হওয়ার জন্য মুখিয়ে রয়েছেন, এর থেকেই বোঝা যায় কতটা প্রতিভা রয়েছে মায়াঙ্কের মধ্যে।

চলতি বছরের নভেম্বর মাস থেকে রয়েছে বর্ডার গাভাস্কার ট্রফি। যা অনুষ্ঠিত হবে অস্ট্রেলিয়ার মাটিতে। ২২ নভেম্বর থেকে শুরু করে ৭ জানুয়ারি পর্যন্ত চলবে এই পাঁচ ম্যাচের টেস্ট সিরিজটি। উল্লেখ্য, শেষ চারবার এই বর্ডার গাভাস্কার সিরিজে চারবারই জয়লাভ করেছে ভারত। তাই এবারের চ্যালেঞ্জটা খুব একটা সহজ হবে না ভারতীয় দলের জন্য। সেই কথা ভেবে এখন থেকে ওই সিরিজ নিয়ে পরিকল্পনা শুরু করে দিয়েছে দুই দলের ক্রিকেটাররা।