Rajasthan Royals IPL 2024 Champion

মুম্বাই বা‌ চেন্নাই নয়, এই‌‌ দল IPL 2024-এর চ্যাম্পিয়ন হবে ভবিষ্যৎবাণী করলেন স্টিভ স্মিথ

এই বছর আইপিএলে (IPL 2024) দলগুলি নতুন করে তাদের যাত্রা শুরু করেছে। এখনও পর্যন্ত লিগ পর্যায়ে মাত্র ২৭ তম ম্যাচ খেলা হলেও কোন দল চ্যাম্পিয়ন হতে চলেছে তা নিয়ে সাধারণ সমর্থক সহ ক্রিকেট বিশেষজ্ঞরাদের মধ্যে আলোচনা শুরু হয়ে গেছে। তবে প্রতিটি দলই তাদের সমস্যাগুলি শুধরে নিয়ে জয় তুলে নেওয়ার জন্য লড়াই চালাচ্ছে। এবার অস্ট্রেলিয়ার অন্যতম ক্রিকেটার স্টিভ স্মিথ (Steve Smith) এই বছর আইপিএলের সম্ভাব্য চ্যাম্পিয়নের বিষয়ে গুরুত্বপূর্ণ মন্তব্য করলেন।

আইপিএলের ইতিহাসে সবচেয়ে সফল দুই দল হল চেন্নাই সুপার কিংস এবং মুম্বাই ইন্ডিয়ান্স। এই বছর আইপিএলে চেন্নাই এবং মুম্বাই নতুন অধিনায়ক নিয়ে তাদের যাত্রা শুরু করেছে। মহেন্দ্র সিং ধোনির বদলে রুতুরাজ গায়কোয়াডের নেতৃত্বে চেন্নাই বর্তমানে ৫ ম্যাচের মধ্যে ৩ ম্যাচে জয় তুলে নিয়ে পয়েন্ট তালিকায় ৩ নম্বরে অবস্থান করছে। অন্যদিকে মুম্বাই ইন্ডিয়ান্স এই বছর হার্দিক পান্ডিয়ার নেতৃত্বে প্রথম দিকে ধারাবাহিকভাবে হারের সম্মুখীন হলেও বর্তমানে জয়ের মধ্যে ফিরে এসেছে।

তবে স্টিভেন স্মিথ এই বছর আইপিএলে চ্যাম্পিয়ন হতে পারে এই রকম দল হিসাবে এবার রাজস্থান রয়্যালসকে (Rajasthan Royals) বেছে নিলেন। উল্লেখ্য স্মিথ দীর্ঘদিন ধরে রাজস্থানের হয়ে আইপিএলে হয়ে অংশগ্রহণ করছেন। সম্প্রতি তিনি স্টার স্পোর্টসকে দেওয়া এক সাক্ষাৎকারে বলেন, “আমার পছন্দের দল হিসাবে এই বছর আইপিএলের চ্যাম্পিয়ন হওয়ার দৌড়ে রাজস্থান রয়্যালস এগিয়ে আছে।” এই বছর আইপিএলে রাজস্থান সঞ্জু স্যামসনের নেতৃত্বে এখনও পর্যন্ত ৫ ম্যাচের মধ্যে ৪ ম্যাচে জয় তুলে নিয়ে পয়েন্ট তালিকায় ১ নম্বর স্থান অবস্থান করছে।

এছাড়াও দলের হয়ে নেতৃত্ব দেওয়ার সঙ্গে সঙ্গে ব্যাট হাতে সঞ্জু দুরন্ত ফর্মে আছেন। তিনি এখনও পর্যন্ত ৫ ম্যাচে মোট ২৬৪ রান সংগ্রহ করে সর্বোচ্চ রান সংগ্রহকারীর তালিকায় তৃতীয় স্থানে আছেন। এছাড়াও রাজস্থানের হয়ে যুজবেন্দ্র চাহাল এখনও পর্যন্ত ৫ ম্যাচে ১০ উইকেট সংগ্রহ করে পার্পেল ক্যাপ নিজের দখলে রেখেছেন। অন্যদিকে আজ আইপিএলের গুরুত্বপূর্ণ ম্যাচে রাজস্থান রয়্যালস পাঞ্জাব কিংসের বিপক্ষে মহারাজা যাদবীন্দ্র সিং ক্রিকেট স্টেডিয়ামে মাঠে নামবে।