Phil Salt: ৪৩৫ রানে শেষ‌ হল সল্টের সিজন, লিন-নারিনের পর সবচেয়ে সফল বিদেশি হিসেবে নাম লেখালেন KKR রেকর্ডবুকে

আইপিএল ২০২৪ (IPL 2024) এ খুব ভালো জায়গায় রয়েছে কলকাতা নাইট রাইডার্স (Kolkata Knight Riders)। ইতিমধ্যে ১৩ ম্যাচে ১৯ পয়েন্টের সাথে পয়েন্ট তালিকার প্রথম স্থানে…

আইপিএল ২০২৪ (IPL 2024) এ খুব ভালো জায়গায় রয়েছে কলকাতা নাইট রাইডার্স (Kolkata Knight Riders)। ইতিমধ্যে ১৩ ম্যাচে ১৯ পয়েন্টের সাথে পয়েন্ট তালিকার প্রথম স্থানে রয়েছে তারা। ইতিমধ্যে পয়েন্ট তালিকায় প্রথম দুই স্থানে নিশ্চিত হয়ে গেছে তারা। আগামী ২১ মে আমেদাবাদের নরেন্দ্র মোদি স্টেডিয়ামে কোয়ালিফায়ার ১ খেলবে কেকেআর। যাই হোক, আইপিএলের ইতিহাসে এই নিয়ে তৃতীয়বার কোয়ালিফায়ার ১ খেলতে চলেছে তারা।

এই প্রতিবেদনে আমরা আলোচনা করবো কেকেআরের হয়ে এই ১৭ বছরের ইতিহাসে কোন বিদেশী ব্যাটাররা সব থেকে বেশি রান করেছেন। এখনো পর্যন্ত বিদেশী ক্রিকেটার সোনালি-বেগুনি জার্সিতে সবচেয়ে বেশি রান করেছেন অজি তারকা ক্রিস লিন (Chris Lynn)। ২০১৮ সালে মোট ১৬ টি ম্যাচ খেলে ৪৯১ রান করেছিলেন তিনি। যার মধ্যে ছিল ৩ টি অর্ধশতরান। এখনো পর্যন্ত কেকেআরের হয়ে অনেক বিদেশী ক্রিকেটার খেললেও, কেউ এই রান স্পর্শ করতে পারেননি।

তবে এই মরশুমে দুইজন বিদেশী তারকা কেকেআরের জার্সিতে সবচেয়ে বেশি রান করার দিক থেকে দ্বিতীয় এবং তৃতীয় স্থানে উঠে এসেছেন। সম্প্রতি ১২ ম্যাচে ৪৬১ রান করে বিদেশী হিসাবে কেকেআরের ইতিহাসে সর্বাধিক রান সংগ্রহের তালিকায় দ্বিতীয় স্থানে রয়েছেন সুনীল নারিন (Sunil Narine)। এছাড়া ১২ ম্যাচে ৪৩৫ রান করে তৃতীয় স্থানে উঠে এসেছেন ফিল সল্ট (Phil Salt)। যা সবকিছুই সম্ভব হয়েছে কেকেআরের এই স্বপ্নের মরশুমে।

উল্লেখ্য, সুনীল নারিনের কাছে সম্ভাবনা রয়েছে কেকেআরের ইতিহাসে সর্বাধিক রান সংগ্রহকারীর দিক থেকে প্রথম স্থানে উঠে আসার। কারণ, কমপক্ষে এখনো ৩ টি ম্যাচ খেলবে কেকেআর। অন্যদিকে ফিল সল্টের কাছেও সেই সুযোগ বর্তমান। কিন্তু ইংল্যান্ড ক্রিকেট বোর্ড টি-টোয়েন্টি বিশ্বকাপের স্কোয়াডের প্রত্যেককে প্লে অফের আগেই দেশে আসতে বলায় এই ১২ ম্যাচে ৪৩৫ রানেই ফিরতে হবে ফিল সল্টকে।