তিনবার আহমেদাবাদে খেলেও খাতা খুলতে পারেননি এই নাইট তারকা, বড় ম্যাচের আগে‌ চিন্তায় Kolkata Knight Riders

এই বছর আইপিএলে (IPL 2024) এখন শেষ পর্যায়ের আর কয়েকটি হাইভোল্টেজ ম্যাচ বাকি। আজ এই টুর্নামেন্টের কোয়ালিফায়ার ১-এ কলকাতা নাইট রাইডার্স (Kolkata Knight Riders) সানরাইজার্স…

এই বছর আইপিএলে (IPL 2024) এখন শেষ পর্যায়ের আর কয়েকটি হাইভোল্টেজ ম্যাচ বাকি। আজ এই টুর্নামেন্টের কোয়ালিফায়ার ১-এ কলকাতা নাইট রাইডার্স (Kolkata Knight Riders) সানরাইজার্স হায়দ্রাবাদের (Sunrisers Hyderabad) বিপক্ষে গুজরাটের নরেন্দ্র মোদী স্টেডিয়ামে মুখোমুখি হতে চলেছে। এই ম্যাচ ঘিরে বিশেষ করে কলকাতা সমর্থকদের মধ্যে উৎসাহ চোখে পড়ার মতো। লিগ পর্যায়ে ভালো পারফরমেন্স করলেও এই কোয়ালিফায়ার ম্যাচটিকে কেকেআর বিশেষ গুরুত্বের সঙ্গে দেখছে। তবে নাইটদের এই গুরুত্বপূর্ণ তারকা ক্রিকেটার গুজরাটের মাটিতে এর আগে সাম্প্রতিক সময় ৩ বার শূন্য রানে আউট হওয়ায় দলকে চিন্তায় রেখেছে।

কলকাতা নাইট রাইডার্স গত কয়েক বছর আইপিএলে খারাপ পারফরমেন্স করে প্লে অফে জায়গা করে নিতে না পেরে ভক্তদের হাতাশ করেছিল। তবে এই বছর টুর্নামেন্টের প্রথম থেকেই নতুন মেন্টর গৌতম গম্ভীরের তত্ত্বাবধানে এবং শ্রেয়াস আইয়ারের নেতৃত্বে নাইটরা একের পর এক ম্যাচে জয় তুলে নিয়ে সমর্থকদের আত্মবিশ্বাস ফিরিয়ে আনে। ফলে তারা আইপিএলের লিগ পর্যায়ে ১৪ ম্যাচের মধ্যে ৯ ম্যাচে জয় তুলে নিয়ে পয়েন্ট তালিকা শীর্ষস্থানে থেকে প্রথম দল হিসাবে কোয়ালিফায়ার ১-এ সহজে জায়গা করে নিয়েছে।

এই গুরুত্বপূর্ণ কোয়ালিফায়ার ম্যাচটি আজ সন্ধ্যা ৭:৩০ থেকে গুজরাটের নরেন্দ্র মোদী স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে। এই ম্যাচে জয়লাভ করলেই কলকাতা এই বছর আইপিএলের ফাইনালে সরাসরি প্রবেশ করবে। তবে এই গুরুত্বপূর্ণ ম্যাচের আগে কেকেআরের তারকা ব্যাটসম্যান সুনীল নারিনের (Sunil Narine) অতিতের রেকর্ড নিয়ে দল চিন্তায় আছে। কারণ এর আগে ২০২১ সালে প্রথমে পাঞ্জাব কিংসের বিপক্ষে এবং পরে দিল্লি ক্যাপিটালসের বিপক্ষে নারিন নরেন্দ্র মোদী স্টেডিয়ামে শূন্য রানে আউট হয়েছিলেন।

তারপর এই মাঠে গত বছর গুজরাটের বিপক্ষেও তিনি শূন্য রানে আউট হয়ে যান। অন্যদিকে এই বছর আইপিএলে লিগ পর্যায়ে নরেন্দ্র মোদী স্টেডিয়ামের শেষ ম্যাচটি বৃষ্টির কারণে পরিত্যক্ত ঘোষণা করা হলে কলকাতা নাইট রাইডার্স খেলার সুযোগ পায়নি। তবে এই বছর নাইট ক্যারিবিয়ান তারকা নারিনের ব্যাটিং পারফরম্যান্স কিছুটা হলেও দলকে ভরসা দিচ্ছে। তার ব্যাট থেকে এখনও পর্যন্ত চলমান টুর্নামেন্টে ১২ ম্যাচে মোট ৪৬১ রান এসেছে।