SRH vs LSG: মারকাটারি ইনিংস অভিষেক-হেডের, মাত্র ১০ ওভারে লক্ষ্যভেদ করে পয়েন্ট তালিকায় বড় লাফ SRH-এর

আজ অবশেষে ১২ পয়েন্ট পার করে ১৪ পয়েন্টে পৌঁছালো সানরাইজার্স হায়দ্রাবাদ (Sunrisers Hyderabad)। নিজেদের ঘরের মাটিতে লখনউ সুপার জায়েন্টসের (Lucknow Super Giants) মতো দলকে একেবারে…

আজ অবশেষে ১২ পয়েন্ট পার করে ১৪ পয়েন্টে পৌঁছালো সানরাইজার্স হায়দ্রাবাদ (Sunrisers Hyderabad)। নিজেদের ঘরের মাটিতে লখনউ সুপার জায়েন্টসের (Lucknow Super Giants) মতো দলকে একেবারে নাস্তানাবুদ করে ১০ উইকেটে মূল্যবান জয় তুলে নিল অরেঞ্জ আর্মিরা। আর এই জয়ের সাথে আইপিএল ২০২৪ (IPL 2024) এর পয়েন্ট তালিকায় তৃতীয় স্থানে উঠে স্থানে উঠে এল হায়দ্রাবাদ৷ অন্যদিকে লখনউয়ের জন্য আরও কঠিন হল প্লে অফে যাওয়ার রাস্তা।

আজ হায়দ্রাবাদের রাজীব গান্ধী আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে টসে জিতে প্রথমে ব্যাটিং করার সিদ্ধান্ত নিয়ে লখনউ। প্রথমে ব্যাট করতে নেমে শুরুটা খুব খারাপ হলেও, ২০ ওভার শেষে ৪ উইকেটের বিনিময়ে ১৬৫ রান করে তারা৷ যার মধ্যে আয়ুশ বাদোনির (Ayush Badoni) ব্যাট থক আসে ৩০ বলে ৫৫ রান এবং নিকোলাস পুরানের (Nicholas Pooran) ব্যাট থেকে আসে ২৬ বলে ৪৮ রান। এদিকে বল হাতে দারুণ স্পেল করেছেন ভুবনেশ্বর কুমার (Bhuvneshwar Kumar)। ৪ ওভার বল করে মাত্র ১২ রান দিয়ে ২ টি মূল্যবান উইকেট নিয়েছেন তিনি।

সানরাইজার্স হায়দ্রাবাদকে এউ ম্যাচ জিততে হলে প্রয়োজন ছিল ২০ ওভারে ১৬৬ রান। যা তাড়া করতে নেমে প্রথম থেকেই বড় শটের মধ্যেই নিজেদের মজিয়ে রেখেছিলেন হায়দ্রাবাদের ওপেনাররা। লখনউ এই পিচে যে গতিতে খেলা শুরু করেছিল, হায়দ্রাবাদের শুরুটি করে একেবারেই ব্যাতিক্রম। তাদের ওপেনার ট্রাভিস হেড (Travis Head) এবং অভিষেক শর্মা (Abhishek Sharma) দুজনকে থামানোটাই স্বপ্ন হয়ে দাঁড়িয়েছিল লখনউয়ের জন্য। আজ পাওয়ারপ্লেতে ফের ১০৭ রান করে অরেঞ্জ আর্মিরা।

হেড এবং অভিষেক দুজনেই এতোটাই বিধ্বংসী মেজাজে খেলছিলেন যে, ১০ ওভার সম্পূর্ণ হতে না হতেই ওই লক্ষ্য তাড়া করে জয়লাভ করে তারা। আজ হেডের ব্যাট থেকে আসে মাত্র ৩০ বলে ৮৯ রানের অপরাজিত ইনিংস এবং অভিষেক শর্মাও মাত্র ২৮ বলে ৭৫ রান করেন। শেষপর্যন্ত এই জুটির মারকুটে মনোভাবে ৯.৪ ওভারে ১৬৬ এর মতো লক্ষ্য তাড়া করতে নেমে ১০ উইকেটে সুন্দর জয় তুলে নেয় সানরাইজার্স হায়দ্রাবাদ।

সানরাইজার্স হায়দ্রাবাদ বনাম লখনউ সুপার জায়েন্টস ম্যাচের স্কোরকার্ড (Sunrisers Hyderabad vs Lucknow Super Giants Match Scorecard):

লখনউ সুপার জায়েন্টস: ১৬৫/৪ (২০ ওভার)

সানরাইজার্স হায়দ্রাবাদ: ১৬৬/০ (৯.৪ ওভার)

ম্যাচটি সানরাইজার্স হায়দ্রাবাদ ১০ উইকেটে জয়লাভ করেছে।