SRH vs PBKS: বড় স্কোরেও বাজিমাত কামিন্সদের, একতরফাভাবে পাঞ্জাবকে হারিয়ে পয়েন্ট তালিকায় ২য় স্থানে SRH

আজ হায়দ্রাবাদের রাজীব গান্ধী আন্তর্জাতিক স্টেডিয়ামে বিনাবাঁধায় ম্যাচটি সম্পূর্ণ হল। আজ দুপুরে আইপিএল ২০২৪ (IPL 2024) এর ৬৯ তম ম্যাচে মুখোমুখি হয়েছিল সানরাইজার্স হায়দ্রাবাদ এবং পাঞ্জাব কিংস (Sunrisers Hyderabad vs Punjab Kings)। পাঞ্জাব অনেক আগেই বিদায় হয়ে গেলেও, অরেঞ্জ আর্মিরা আজ মাঠে নেমেছিল দ্বিতীয় স্থানে উঠে আসার উদ্দেশ্যে। শেষমেষ আজ পাঞ্জাবকে ৪ উইকেটে হারিয়ে ১৭ পয়েন্টের সাথে শেষ করলো হায়দ্রাবাদ৷ তবে এখনো হায়দ্রাবাদকে তাকিয়ে থাকতে হবে রাজস্থান রয়্যালস বনাম কলকাতা নাইট রাইডার্স (RR vs KKR) ম্যাচের উপর।

আজ হায়দ্রাবাদের মাটিতে টসে জিতে প্রথমে ব্যাটিং করার সিদ্ধান্ত নিয়েছিল পাঞ্জাব কিংস। প্রথমে ব্যাট করতে নেমে ২০ ওভারে স্কোরবোর্ডে ২১৪ রান তোলে তারা। যার মধ্যে ওপেন করতে নেমে ৪৫ বলে ৭১ রান করেন প্রভসিমরান সিং (Prabhsimran Singh)। অন্যদিকে রাইলি রুশোর (Rilee Rossouw) ব্যাট থেকে আসে ২৪ বলে ৪৯ রান এবং অথর্ব তাইদে (Atharva Taide) ২৭ বলে ৪৬ রান করেন। এছাড়া অধিনায়ক হিসাবে প্রথমবার আইপিএলে ব্যাট করতে নেমে জিতেশ শর্মার (Jitesh Sharma) ১৫ বলে ৩২ রানের ইনিংসটি ছিল বেশ গুরুত্বপূর্ণ।

সানরাইজার্স হায়দ্রাবাদকে এই ম্যাচ জিততে হলে প্রয়োজন ছিল ২০ ওভারে ২১৫ রান। যা তাড়া করতে নেমে ইনিংসের প্রথম বলেই অর্শদীপ সিংয়ের (Arshdeep Singh) বলে উইকেট হারান ট্রাভিস হেড। তার লড়াই ব্যর্থ গেলেও, ক্রিজে দায়ভার সামলান অভিষেক শর্মা (Abhishek Sharma) এবং রাহুল ত্রিপাঠি (Rahul Tripathi)। দুইজনে মিলে গুরুত্বপূর্ণ ৭২ রানের পার্টনারশিপ করেন। এরপর হার্শাল প্যাটেলের (Harshal Patel) বলে ১৮ বলে ৩৩ রান করে ফিরে যান।

এখান থেকে দলকে এগিয়ে নিয়ে অভিষেক এবং নিতীশ রেড্ডি (Nitish Reddy)। তবে অভিষেক ২৮ বলে ৬৬ রান করে শশাঙ্ক সিংয়ের বলে আউট হয়ে যান। তারপর নিতীশ রেড্ডির সাথ দিতে ক্রিজে আসেন হেনরিখ ক্লাসেন (Heinrich Klaasen)। দুজনে মিলে দলকে তাড়াতাড়ি জয়ের দিকে নিয়ে যাওয়ার পরিকল্পনা করেন। এরপর নিতীশ রেড্ডি ২৫ বলে ৩৭ রান করে হার্শাল প্যাটেলের শিকার হয়ে ফিরে যান। পরবর্তী ব্যাটার শাহবাজ আহমেদও মাত্র ৩ রান করে অর্শদীপের শিকার হন। অবশেষে ম্যাচটি জয়ের দৌড়গোড়ায় পৌঁছে দেওয়ার পর ২৬ বলে ৪২ রান করে হরপ্রীত ব্রারের বলে আউট হন। শেষমেষ আব্দুল সামাদের ১১ রান এবং সনভীর সিংয়ের ৬ রানে ম্যাচটি ৪ উইকেটে জয়লাভ করে সানরাইজার্স হায়দ্রাবাদ।

সানরাইজার্স হায়দ্রাবাদ বনাম পাঞ্জাব কিংস ম্যাচের স্কোরকার্ড (Sunrisers Hyderabad vs Punjab Kings Scorecard):

পাঞ্জাব কিংস: ২১৪/৫ (২০ ওভার)

সানরাইজার্স হায়দ্রাবাদ: ২১৫/৬ (১৯.১ ওভার)

ম্যাচটি সানরাইজার্স হায়দ্রাবাদ ৪ উইকেটে জয়লাভ করেছে।