PBKS vs SRH: আবারো আশুতোষ-শশাঙ্কের দুর্দান্ত লড়াই, তবে একটুর জন্য পেরোলো না গন্ডি, ২ রানে জয়ী SRH

আজ এক রুদ্ধশ্বাস ম্যাচের সাক্ষী থাকলো চন্ডীগড়ে মুল্লানপুর। যেখানে আজ মাত্র ২ রানে পাঞ্জাব কিংসকে (Punjab Kings) হারতে হল সানরাইজার্স হায়দ্রবাদের (Sunrisers Hyderabad) কাছে। আজ…

আজ এক রুদ্ধশ্বাস ম্যাচের সাক্ষী থাকলো চন্ডীগড়ে মুল্লানপুর। যেখানে আজ মাত্র ২ রানে পাঞ্জাব কিংসকে (Punjab Kings) হারতে হল সানরাইজার্স হায়দ্রবাদের (Sunrisers Hyderabad) কাছে। আজ প্রথম থেকে পাঞ্জাব কিংস ম্যাচে না থাকলেও, শেষ শশাঙ্ক সিং (Shashank Singh) এবং আশুতোষ শর্মার (Ashutosh Sharma) যুগলবন্দীতে পাঞ্জাবকে জয়ের স্বপ্ন দেখান। যদিও শেষমেষ মাত্র ২ রানে হারতে হল তাদের। আর এর সাথেই পয়েন্ট তালিকার পঞ্চম স্থান আরও মজবুত করলো অরেঞ্জ আর্মিরা।

আজ টসে জিতে প্রথমে বোলিং করার সিদ্ধান্ত নিয়েছিল পাঞ্জাব কিংস৷ প্রথমে ব্যাট করতে নেমে ২০ ওভারে ৯ উইকেটের বিনিময়ে ১৮২ রান তুলেছিল সানরাইজার্স হায়দ্রাবাদ। যার মধ্যে ৩৭ বলে ৬৪ রানের গুরুত্বপূর্ণ ইনিংস খেলেন নিতীশ রেড্ডি (Nitish Reddy)। অন্যদিকে আব্দুল সামাদও ১২ বলে ২৫ রানের ইনিংস খেলেছেন। এছাড়া বাকিদের কিছুটা কিছুটা সহযোগিতায় ওই রানে পৌঁছায় তারা। এদিকে বল হাতে ৪ উইকেট নিয়েছেন অর্শদীপ সিং।

পাঞ্জাব কিংসকে এই ম্যাচ জিততে হলে প্রয়োজন ছিল ২০ ওভারে ১৮৩ রান। যা তাড়া করতে নেমে প্রথমেই প্যাট কামিন্সের বলে উইকেট হারান জনি বেয়ারস্টো। পরের ওভারেই ভুবনেশ্বর কুমারের শিকার হন প্রভসিমরান সিং। ভুবনেশ্বর কুমারের পরবর্তী ওভারে আউট হন পাঞ্জাবের অধিনায়ক শিখর ধাওয়ান। পাওয়ারপ্লেতে মাত্র ২০ রানে ৩ উইকেট হারায় তারা। এরপর স্যাম কুরান এবং সিকান্দার রাজা এসে ক্রিজে দায়িত্ব নেন। কুরান ২৯ করে আউট হয়ে গেলেও, রাজা তখনও টিকে ছিলেন।

এখান থেকে রাজা এবং শশাঙ্ক সিং মিলে ম্যাচটিকে লক্ষ্যের দিকে এগিয়ে নিয়ে যান। রাজা ২৮ রান করে জয়দেব উনাদকটের শিকার হলেও, ম্যাচকে জীবিত রেখেছিলেন শশাঙ্ক। তার সাথ দিতে ক্রিজে আসেন জিতেশ শর্মা। তিনি ১১ বলে ১৯ রান করে নিতীশ রেড্ডির শিকার হন। সেই পরিস্থিতি থেকে ম্যাচকে একদম শেষ অবধি নিয়ে যান শশাঙ্ক সিং এবং আশুতোষ শর্মা। সকলে পাঞ্জাবের ম্যাচ জয়ের হাল ছেড়ে দিলেও, এই জুটি তখনও ইতিহাস রচনার জন্য তৈরী ছিলেন। শশাঙ্ক ২৫ বলে ৪৬ রান এবং আশুতোষ ১৫ বলে ৩৩ রান করে ম্যাচটিকে শেষ পর্যন্ত নিয়ে গেলেও, মাত্র ২ রানে এই ম্যাচটি হারতে হয় পাঞ্জাবকে।

পাঞ্জাব কিংস বনাম সানরাইজার্স হায়দ্রাবাদ ম্যাচের স্কোরকার্ড (Punjab Kings vs Sunrisers Hyderabad):

সানরাইজার্স হায়দ্রাবাদ: ১৮২/৯ (২০ ওভার)

পাঞ্জাব কিংস: ১৮০/৬ (২০ ওভার)

ম্যাচটি সানরাইজার্স হায়দ্রাবাদ ২ রানে জয়লাভ করেছে।