Suryakumar Yadav Equal Virat Kohli Unique Record of Most Player of the Match in T20 World Cup 2024

Suryakumar Yadav: আফগানদের বিরুদ্ধে ম্যাচজয়ী ইনিংসে কোহলিকে টপকে গেলেন স্কাই, তাও আবার বড় ব্যবধানে

এই বছর টি-টোয়েন্টি বিশ্বকাপে (T20 World Cup 2024) একের পর এক দুরন্ত জয় দিয়ে ভারতীয় দল তাদের যাত্রা শুরু করেছে। এই টুর্নামেন্টের সুপার ৮-এর প্রথম ম্যাচে গতকাল ব্লু ব্রিগেডরা আফগানিস্তানের বিপক্ষে মাঠে নামে। ম্যাচে সূর্যকুমার যাদব ব্যাট হাতে দুরন্ত ফর্মে ছিলেন এবং বিশ্বের ১ নম্বর টি-টোয়েন্টি ব্যাটসম্যান আবার নিজেকে প্রমাণ করেন‌। এর সঙ্গেই এই ম্যাচে সূর্যকুমার যাদব (Suryakumar Yadav) বিরাট কোহলির (Virat Kohli) এক অনন্য নজির ছুঁয়ে ইতিহাস তৈরি করলেন।

গতকাল গুরুত্বপূর্ণ ম্যাচে ভারতীয় দল প্রথমে টসে জিতে ব্যাটিং করার সিদ্ধান্ত নেয়। তবে টপ অর্ডারে রোহিত শর্মা, বিরাট কোহলি এবং ঋষভ পান্থ সেইভাবে দলকে ভরসা দিতে পারেননি‌। ফলে ব্লু ব্রিগেডদের এক সময় ৬২ রানে ৩ উইকেট পড়ে গিয়েছিল। এইরকম গুরুত্বপূর্ণ মুহূর্তে সূর্যকুমার যাদব এসে দলের হাল ধরেন। তিনি হার্দিক পান্ডিয়ার সঙ্গে জুটি বেঁধে স্কোরবোর্ড এগিয়ে নিয়ে যান। ফলে এই তারকা ব্যাটসম্যানের থেকে একটি দুরন্ত অর্ধশতরান আসে। সূর্যকুমার ২৮ বলে ৫ টি চার এবং ৩ টি ছয়ের মাধ্যমে মোট ৫৩ রান করেন।

এই রানের ওপর ভর করে ভারতীয় দল ৪৭ রানের বিশাল জয় তুলে নেয়‌। এর ফলে সূর্যকুমার যাদবকে ম্যাচের সেরা নির্বাচিত করা হয়। এই নিয়ে ভারতীয় তারকা ব্যাটসম্যান আন্তর্জাতিক টি-টোয়েন্টি ক্রিকেটে ৬৪ ম্যাচে মোট ১৫ বার ম্যাচের সেরা নির্বাচিত হলেন। ফলে সূর্যকুমার যাদব আন্তর্জাতিক টি-টোয়েন্টি ক্রিকেটে বিরাট কোহলির সঙ্গে সবচেয়ে বেশিবার ম্যাচের সেরা হওয়ার রেকর্ড স্পর্শ করেছেন। এর আগে কোহলি ১২১ টি টি-টোয়েন্টি ম্যাচে মোট ১৫ বার ম্যাচের সেরা নির্বাচিত হয়ে রেকর্ড স্থাপন করেন।

অন্যদিকে টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার ৮-এর পরবর্তী ম্যাচে ভারতীয় দল আগামীকাল বাংলাদেশের বিপক্ষে মাঠে নামবে। এই ম্যাচে জয় তুলে নিলে ব্লু ব্রিগেডরা সেমিফাইনালের দিকে আরও অনেকটাই এগিয়ে যাবে। ফলে সূর্যকুমার যাদবকে টি-টোয়েন্টি বিশ্বকাপের বাকি ম্যাচগুলোতেও গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করতে হবে। অন্যদিকে ক্রিকেট ভক্তরা ভারতীয় আরও এক তারকা ব্যাটসম্যান বিরাট কোহলির দিকেও তাকিয়ে আছেন। খুব তাড়াতাড়ি তিনিও নিজের স্বমহিমায় ফিরবেন বলে বিশেষজ্ঞরা মনে করছেন।