Suryakumar Yadav : KKR-এর অধিনায়ক হয়ে ফিরে আসছেন সূর্যকুমার, শ্রেয়াসের কি হবে?

এই বছর টি-টোয়েন্টি বিশ্বকাপ জয়ী ভারতীয় দলের সূর্যকুমার যাদব গুরুত্বপূর্ণ সদস্য ছিলেন। তিনি এই টুর্নামেন্টে ৮ ম্যাচে মোট ১৯৯ রান সংগ্রহ করার সঙ্গে সঙ্গে ফাইনালে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে অবিশ্বাস্য ফিল্ডিং করে ভক্তদের মনে জায়গা করে নেন।

Suryakumar Yadav Got Unofficial Offer To Join Kkr As Captain Shreyas To Traded To Mumbai Indians

এই বছর টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতীয় দল চ্যাম্পিয়ন হওয়ার পর আসন্ন আইপিএল ঘিরে উন্মাদনা অনেকটাই বৃদ্ধি পেয়েছে। উল্লেখযোগ্যভাবে ২০২৫ আইপিএলের আগে এবার মেগা নিলাম অনুষ্ঠিত হতে চলেছে। ফলে দলগুলির একাধিক তারকা ক্রিকেটারদের দল বদলের সম্ভবনা রয়েছে যা নিয়ে বর্তমানে ক্রিকেট মহলে আলোচনা শুরু হয়ে গেছে। এবার এর মধ্যেই সূর্যকুমার যাদবকে নিয়ে নতুন করে জল্পনা তৈরি হল।

এই বছর টি-টোয়েন্টি বিশ্বকাপ জয়ী ভারতীয় দলের সূর্যকুমার যাদব গুরুত্বপূর্ণ সদস্য ছিলেন। তিনি এই টুর্নামেন্টে ৮ ম্যাচে মোট ১৯৯ রান সংগ্রহ করার সঙ্গে সঙ্গে ফাইনালে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে অবিশ্বাস্য ফিল্ডিং করে ভক্তদের মনে জায়গা করে নেন। অন্যদিকে বিশ্ব চ্যাম্পিয়ন হওয়ার পর রোহিত শর্মা টি-টোয়েন্টি ফরম্যাট থেকে অবসর ঘোষণা করেন। ফলে সম্প্রতি শ্রীলঙ্কা সফরে সূর্যকুমার যাদবকে ভারতের টি-টোয়েন্টি দলের হয়ে নেতৃত্ব দিতে দেখা যায়।

এবার রেভস্পোর্টজের সাংবাদিক রোহিত জুগলানের সূত্র অনুযায়ী এই ভারতীয় তারকা ব্যাটসম্যানকে নিয়ে একটি চাঞ্চল্যকর তথ্য সামনে এল। রোহিত জুগলান একটি ভিডিও বার্তায় দাবি করেছেন যে কলকাতা নাইট রাইডার্সের কর্মকর্তারা পরের বছর কেকেআরের অধিনায়কত্বের জন্য সূর্যকুমার যাদবের সঙ্গে যোগাযোগ করেছেন। মেগা নিলামের মাধ্যমে বা শ্রেয়াস আইয়ারকে মুম্বাই ইন্ডিয়ান্সের সঙ্গে পরিবর্তনের মাধ্যমে তাকে কেকেআরে আনা হতে পারে। তবে বিষয়টি নিয়ে এখনও কোনোরকম আনুষ্ঠানিকভাবে আলোচনা হয়নি এবং ভাবনাচিন্তা একেবারেই প্রাথমিক পর্যায়ে রয়েছে।

উল্লেখ্য এই বছর আইপিএলে কলকাতা নাইট রাইডার্স নতুন মেন্টর গৌতম গম্ভীরের তত্ত্বাবধানে প্রথম থেকে দুরন্ত ফর্মে একের পর এক ম্যাচের জয় তুলে নিয়ে ফাইনালে প্রবেশ করে। এরপর শ্রেয়াস আইয়ারের নেতৃত্বে টুর্নামেন্টের ফাইনালে সানরাইজার্স হায়দ্রাবাদকে হারিয়ে কেকেআর আইপিএলের ইতিহাসে তৃতীয়বারের মতো চ্যাম্পিয়ন হয়। কিন্তু এই চ্যাম্পিয়ন দলের কম্বিনেশনকে কেকেআর ধরে রাখতে পারবেনা ২০২৫ আইপিএলের মেগা নিলামের আগে বেশিরভাগ ক্রিকেটারকেই ছেড়ে দিতে হবে। তাই এখন থেকেই কর্মকর্তারা নতুন করে দল গোছানোর জন্য ভাবনাচিন্তা শুরু করে দিয়েছে।