Suryakumar Yadav Scored Slowest Fifty As India And 3rd Slowest As Overall Against USA Yesterday T20 WC 2024

Suryakumar Yadav: আমেরিকার বিরুদ্ধে দায়িত্ব নিয়ে ম্যাচ জেতালেও লজ্জার নজির সূর্যকুমারের, পিছনে ফেললেন রিজওয়ানকেও

বিশ্বের এক নম্বর টি-টোয়েন্টি ব্যাটসম্যান সূর্যকুমার যাদবের (Suryakumar Yadav) সাম্প্রতিক ফর্ম নিয়ে ছিল নানা প্রশ্ন। আয়ারল্যান্ড ও পাকিস্তানের বিপক্ষে সূর্যের ব্যাট ছিল একেবারেই নীরব। কিন্তু আমেরিকার বিরুদ্ধে সূর্য দলকে ঝামেলা থেকে বের করে এনে ম্যাচও জিতে নেন। সেই সঙ্গে সূর্যকুমার যাদব হাফ সেঞ্চুরিও পূরণ করেন। তবে এত কিছুর পরও এক বিব্রতকর রেকর্ড গড়েছে তার নামে। সূর্যের মতো বিস্ফোরক ব্যাটসম্যানের এমন রেকর্ড থাকবে, এটা কেউ কল্পনাও করতে পারেননি।

বুধবার নিউ ইয়র্কে মার্কিন যুক্তরাষ্ট্রের বিরুদ্ধে টি-টোয়েন্টি বিশ্বকাপে (T20 World Cup 2024) ভারতের হয়ে সবচেয়ে ধীরগতির অর্ধশতরান করেছেন সূর্যকুমার যাদব। ডানহাতি এই ব্যাটসম্যান তার হাফসেঞ্চুরি পূর্ণ করতে ৪৯ বল নিয়েছিলেন, যা কোনও ভারতীয়ের মধ্যে সবচেয়ে ধীরগতির। এছাড়া টি-টোয়েন্টি বিশ্বকাপের ইতিহাসে সবচেয়ে ধীরগতির হাফ সেঞ্চুরির কথা বললেই সূর্য তৃতীয় খেলোয়াড় হিসেবে টি-টোয়েন্টি বিশ্বকাপে সবচেয়ে ধীরগতির অর্ধশতরান করলেন। এই বিব্রতকর রেকর্ডে তিনি ডেভন স্মিথ ও মাইক হাসির সমান হয়েছেন। তবে টি-টোয়েন্টি বিশ্বকাপের ইতিহাসে সবচেয়ে ধীরগতির ফিফটি করেছেন পাকিস্তানের মোহাম্মদ রিজওয়ান (Mohammad Rizwan)। হাফ সেঞ্চুরি পূর্ণ করতে ৫২ বল মোকাবেলা করেন তিনি।

টি-টোয়েন্টি বিশ্বকাপের ইতিহাসে সবচেয়ে ধীরগতির অর্ধশতরান করেছেন যেসব খেলোয়াড়

৫২-মহম্মদ রিজওয়ান বনাম কানাডা, নিউ ইয়র্ক, ২০২৪
৫০-ডেভিড মিলার বনাম নেদারল্যান্ডস, নিউ ইয়র্ক, ২০২৪
৪৯-ডেভন স্মিথ বনাম বাংলাদেশ, জো বার্গ, ২০০৭
৪৯-ডেভিড হাসি বনাম ইংল্যান্ড, বার্বাডোজ, ২০১০
৪৯-সূর্যকুমার যাদব বনাম মার্কিন যুক্তরাষ্ট্র, নিউ ইয়র্ক, ২০২৪*

সূর্যকুমার যাদবের হাফসেঞ্চুরির ইনিংসটি ভারতের ১১১ রানের লক্ষ্য তাড়া করতে গুরুত্বপূর্ণ প্রমাণিত হয়েছিল। তৃতীয় ওভারে যখন ১০ রানে ২ উইকেট হারিয়েছিল ভারত, তখনই মাঠে নামেন তিনি। তিনি দুটি চার এবং দুটি ছক্কা মেরেছিলেন এবং ঋষভ পান্থ এবং শিবম দুবের সাথে ভারত জয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছিলেন। ১০ বল বাকি থাকতেই লক্ষ্যে পৌঁছে যায় ভারত। এই জয়ের ফলে ভারত সুপার এইটে খেলার যোগ্যতা অর্জন করেছে এবং শনিবার গ্রুপ এ-তে তাদের শেষ ম্যাচে কানাডার মুখোমুখি হবে।