India T20I Captain: হার্দিক নয়, গম্ভীরের প্রথম পছন্দ এই প্লেয়ার, ২০২৬ অবধি টি-২০ তে পাবেন অধিনায়কত্ব

কিছুদিন আগেই আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপ জিতেছে ভারত। আর তারপরেই আন্তর্জাতিক টি-টোয়েন্টি থেকে অবসর নিয়েছেন ভারতীয় দলের অধিনায়ক রোহিত শর্মা থেকে শুরু করে বিরাট কোহলি এবং…

Suryakumar Yadav Strong Contender To Become Indias New T20I Captain Till 2026 T20 World Cup

কিছুদিন আগেই আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপ জিতেছে ভারত। আর তারপরেই আন্তর্জাতিক টি-টোয়েন্টি থেকে অবসর নিয়েছেন ভারতীয় দলের অধিনায়ক রোহিত শর্মা থেকে শুরু করে বিরাট কোহলি এবং রবীন্দ্র জাদেজা। রোহিত শর্মা অবসর নিতেই ভারতীয় টি-টোয়েন্টি দলের অধিনায়কের তালিকায় এগিয়ে রাখা হয়েছিল অলরাউন্ডার হার্দিক পান্ডিয়া। তবে এবার বিষয়টি নতুন মোর নিতে চলেছে।

মাসকয়েক আগেই যখন অধিনায়ক রোহিত শর্মা টি-টোয়েন্টি ক্রিকেট থেকে দূরে ছিলেন, এমন সময়ে ভারতীয় দলকে নেতৃত্ব দিয়েছিলেন হার্দিক পান্ডিয়া। যদিও রোহিত ফেরার পরেও সহ-অধিনায়কের দায়িত্ব ছিল তার কাঁধে। কিন্তু গৌতম গম্ভীর ভারতীয় দলের প্রধান কোচ হয়ে আসতেই হার্দিকের নাম পিছনে ফেলে উঠে আসছে সূর্যকুমার যাদবের নাম।

সবচেয়ে সংক্ষিপ্ত ফরম্যাট টি-টোয়েন্টিতে ভারতের জার্সিতে অধিনায়কত্ব করেছেন সূর্যকুমার যাদব। সেই কারণে সূর্যকুমারেরও দলকে নেতৃত্ব দেওয়ার অভিজ্ঞতা রয়েছে। তবে পরিস্থিতির যদি কোনোরকম প্রত্যাবর্তন না হয়, তাহলে শ্রীলঙ্কা সফরে হার্দিক পান্ডিয়ার অধিনায়কত্বে মাঠে নামতে হবে সূর্যকুমারকে। নাহলে, বিষয়টি ব্যাতিক্রমও ঘটতে পারে।

২০২৬ টি-টোয়েন্টি বিশ্বকাপ পর্যন্ত ভারতীয় টি-টোয়েন্টি দলের অধিনায়কত্ব হাতে পেতে পারেন সূর্যকুমার যাদব। নাম প্রকাশ্যে অনিচ্ছুক এক বিসিসিআই কর্মকর্তা বলেছেন, “রোহিতের অধীনে হার্দিক পান্ডিয়া ছিল ভারতীয় টি-টোয়েন্টি দলের সহ-অধিনায়ক। ও সম্পূর্ণ ফিট এবং শ্রীলঙ্কা সফরের তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে মাঠে নামবে। এই সিরিজে হার্দিকেরই নেতৃত্ব দেওয়ার কথা ছিল। তবে মনে হচ্ছে সূর্যকুমার যাদব শুধু এই সিরিজেই নয়, বরং ২০২৬ টি-টোয়েন্টি বিশ্বকাপেও ভারতীয় দলের অধিনায়কত্ব করতে পারেন।”