T20 World Cup 2024 All Team Jersey: রামধনুর রঙে সেজে উঠেছে বিশ্বকাপ, দেখে নিন‌ ২০ টি দলের ফাইনাল জার্সি

হাতে মাত্র আর কয়েকদিন বাকি ফলে আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপ (T20 World Cup 2024) ঘিরে এখন থেকেই বিশ্বজুড়ে ক্রিকেটপ্রেমীদের মধ্যে উন্মাদনা লক্ষ্য করা যাচ্ছে। তার মধ্যেই…

হাতে মাত্র আর কয়েকদিন বাকি ফলে আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপ (T20 World Cup 2024) ঘিরে এখন থেকেই বিশ্বজুড়ে ক্রিকেটপ্রেমীদের মধ্যে উন্মাদনা লক্ষ্য করা যাচ্ছে। তার মধ্যেই দলগুলি এখন শেষ মুহূর্তের প্রস্তুতিতে ব্যস্ত। অন্যদিকে প্রতিটি টুর্নামেন্টে দলগুলির নতুন জার্সি ক্রিকেট সমর্থকদের উৎসাহ আরও বৃদ্ধি করে তোলে। স্টেডিয়ামে সেই নতুন জার্সি পড়ে উপস্থিত থেকে ভক্তরা তাদের প্রিয় দলকে সমর্থন জানান। এবার টি-টোয়েন্টি বিশ্বকাপের যোগ্যতা অর্জনকারী প্রতিটি দলের নতুন জার্সি সামনে এলো।

২ জুন থেকে মার্কিন যুক্তরাষ্ট্র এবং ওয়েস্ট ইন্ডিজে টি-টোয়েন্টি বিশ্বকাপ অনুষ্ঠিত হতে চলেছে। এই টুর্নামেন্টে বিভিন্ন বাছাইপর্বের মধ্যে দিয়ে ইতিমধ্যেই ২০ টি দল জায়গা করে নিয়েছে। এর সঙ্গেই এই দলগুলিকে গ্রুপ পর্যায়ে ৪ টি বিভাগে ভাগ করা হয়েছে। ভারতীয় দল গ্ৰুপ ‘এ’-তে মার্কিন যুক্তরাষ্ট্র, কানাডা, পাকিস্তান এবং আয়ারল্যান্ডের সঙ্গে অবস্থান করছে। ব্লু বিগ্রেডরা বিশ্বকাপের প্রথম ম্যাচে ৫ জুন আয়ারল্যান্ডের বিপক্ষে মাঠে নামবে। এরপর পাকিস্তানের বিপক্ষে হাইভোল্টেজ ম্যাচটি ৯ জুন নিউইয়র্কে অনুষ্ঠিত হতে চলেছে।

উল্লেখ্য এই বছর টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারত, অস্ট্রেলিয়া নিউজিল্যান্ডের মতো শক্তিশালী দলগুলোর সঙ্গে সঙ্গে পাপুয়া নিউগিনি, উগান্ডা এবং ওমানের মতো পিছিয়ে থাকা দলগুলি তাদের সর্বশক্তি দিয়ে একসঙ্গে লড়াই করবে। ইতিমধ্যেই এই দশগুলির নতুন জার্সি সামনে এসেছে। জার্সিগুলিতে দেশগুলির ঐতিহ্যের সাথে সম্পর্কিত রং এবং প্রতীক তুলে ধরা হয়েছে। ভারতীয় দলের জার্সিতে নীল এবং গেরুয়া রঙের আধিক্য বেশি দেখা যাচ্ছে।

তবে দক্ষিণ আফ্রিকা, পাকিস্তান, শ্রীলঙ্কার মতো অনেক দল তাদের জার্সিতে খুব বেশি আধুনিকতা আনতে চাইনি। আয়োজক দেশ হিসাবে ওয়েস্ট ইন্ডিজের জার্সিটি সমর্থকদের বিশেষ নজর কেড়েছে। তাদের চিরাচরিত খয়েরি এবং হলুদ রঙের মধ্যে নতুন আধুনিক নক্সা তুলে ধরা হয়েছে। এছাড়াও স্কটল্যান্ড, নেদারল্যান্ড, পাপুয়া নিউগিনির মতো দেশগুলিও তাদের জার্সি আকর্ষণীয় তোলার চেষ্টা করেছে।

টি-টোয়েন্টি বিশ্বকাপে যোগ্যতা অর্জনকারী প্রতিটি দলের নতুন জার্সি (All Team Jerseys for T20 World Cup 2024):