T20 World Cup 2024: টি-২০ বিশ্বকাপে জঙ্গি হামলার আশঙ্কা, পাকিস্তান থেকে এল নাশকতার হুমকি

২ জুন থেকে শুরু হতে যাওয়া টি-টোয়েন্টি বিশ্বকাপে (T20 World Cup 2024) জঙ্গি হামলার আশঙ্কা ঘনীভূত হতে শুরু করেছে। ক্রিকবাজের এক প্রতিবেদনে বলা হয়েছে, পাকিস্তানের…

২ জুন থেকে শুরু হতে যাওয়া টি-টোয়েন্টি বিশ্বকাপে (T20 World Cup 2024) জঙ্গি হামলার আশঙ্কা ঘনীভূত হতে শুরু করেছে। ক্রিকবাজের এক প্রতিবেদনে বলা হয়েছে, পাকিস্তানের উত্তরাঞ্চল থেকে সন্ত্রাসী হামলার হুমকি পেয়েছে টুর্নামেন্টের সহ-আয়োজক ওয়েস্ট ইন্ডিজ। তবে ক্রিকেট ওয়েস্ট ইন্ডিজ (CWI) জানিয়েছে, নিরাপত্তার বন্দোবস্ত করা হয়েছে। ইসলামিক স্টেট (IS) আফগানিস্তান-পাকিস্তান শাখা, আইএস-কে থেকে ভিডিও বার্তা সহ ক্রীড়া ইভেন্টের বিরুদ্ধে সহিংসতা উস্কে দেওয়ার প্রচারণা শুরু করেছে, বেশ কয়েকটি দেশে হামলার বিষয়টি তুলে ধরেছে এবং সমর্থকদের যুদ্ধক্ষেত্রে যোগ দেওয়ার আহ্বান জানিয়েছে। আগামী ২ থেকে ২৯ জুন অনুষ্ঠিতব্য টি-টোয়েন্টি বিশ্বকাপের সহ-আয়োজক হিসেবে রয়েছে যুক্তরাষ্ট্র ও ওয়েস্ট ইন্ডিজ। সিডব্লিউআইয়ের সিইও জনি গ্রেভস অবশ্য নিরাপত্তা নিয়ে সব আশঙ্কা দূর করেছেন।

গ্রেভস ক্রিকবাজকে বলেন, “আমরা আয়োজক দেশ ও শহরগুলোর কর্তৃপক্ষের সঙ্গে ঘনিষ্ঠভাবে কাজ করছি এবং আমাদের ইভেন্টের জন্য চিহ্নিত যে কোনো ঝুঁকি প্রশমিত করতে যথাযথ পরিকল্পনা নিশ্চিত করার প্রস্তুতি চলছে। আমরা সব পক্ষকে আশ্বস্ত করতে চাই যে, পুরুষদের টি-টোয়েন্টি বিশ্বকাপে সবার নিরাপত্তা আমাদের এক নম্বর অগ্রাধিকার এবং আমাদের একটি বিস্তৃত ও শক্তিশালী নিরাপত্তা পরিকল্পনা রয়েছে।”

একই ধরনের প্রতিবেদন প্রকাশিত হয়েছে ক্যারিবিয়ান গণমাধ্যমেও। ত্রিনিদাদের প্রধানমন্ত্রী কিথ রাউলিকে উদ্ধৃত করে ডেইলি এক্সপ্রেস জানিয়েছে, ম্যাচ নিয়ে এ ধরনের হুমকি মোকাবেলায় নিরাপত্তা সংস্থাগুলোর পরিকল্পনা রয়েছে। ক্রিকবাজের প্রতিবেদনে আরও উল্লেখ করা হয়েছে যে বার্বাডোসের আঞ্চলিক সুরক্ষা কর্মকর্তারা আইসিসি ইভেন্টের সম্ভাব্য হুমকির বিষয়টি পর্যবেক্ষণ করছেন এবং বিশ্বকাপের সম্ভাব্য হুমকির গোয়েন্দা তথ্য মিডিয়া গ্রুপ ‘নাশির’ এর মাধ্যমে ইসলামিক স্টেটের (দায়েশ) মাধ্যমে পাওয়া গেছে।