Team India Roadshow: বিশ্বচ্যাম্পিয়নদের রোড শোর জন্য তৈরি হল স্পেশাল বাস, খোলা ছাদের এই বাসেই শহর পরিক্রমা করবে রোহিতরা

গত বছর ঘরের মাটিতে যা সম্ভব হয়নি তা এই বছর ভারতীয় দল ওয়েস্ট ইন্ডিজের মাটিতে করে দেখিয়েছে। মহেন্দ্র সিং ধোনির পর রোহিত শর্মার হাত ধরে…

গত বছর ঘরের মাটিতে যা সম্ভব হয়নি তা এই বছর ভারতীয় দল ওয়েস্ট ইন্ডিজের মাটিতে করে দেখিয়েছে। মহেন্দ্র সিং ধোনির পর রোহিত শর্মার হাত ধরে ব্লু ব্রিগেডরা টি-টোয়েন্টি বিশ্বকাপে চ্যাম্পিয়ন হয়ে আবারও দেশকে গর্বিত করেছে। ফলে আজ ঘরে ফেরার পরই ভারতীয় দলকে নিয়ে দেশ জুড়ে উৎসবের আমেজ লক্ষ্য করা যাচ্ছে। এর মধ্যেই মুম্বাইয়ে ভারতীয় দলের রোড শো-এর জন্য সেজে উঠলো বিশেষ বাস।

ভারতীয় ক্রিকেট দল ২০১১ সালে শেষবার একদিনের বিশ্বকাপে চ্যাম্পিয়ন হয়ে ভারতবাসীর মুখ উজ্জ্বল করেছিল। তারপরে কেটে গেছে দীর্ঘ অনেকটা বছর। একাধিক পট পরিবর্তনের মধ্যে দিয়ে এবার বিশ্বজয়ের স্বাদ পেলো ব্লু ব্রিগেডরা। তবে ২৯ জুন দক্ষিণ আফ্রিকার বিপক্ষে জয় তুলে নিয়ে টি-টোয়েন্টি বিশ্বকাপে চ্যাম্পিয়ন হলেও ভারতীয় দল প্রাকৃতিক বিপর্যয়ের কারণে বার্বাডোসে আটকে যায়। ফলে বিশ্বচাপ জয়ীদের দেশে ফেরার অপেক্ষায় ছিল ক্রিকেট ভক্তরা।

আজ ভোরে ক্রিকেটাররা দিল্লির ইন্দিরা গান্ধী আন্তর্জাতিক বিমান বন্দরের নামার পর থেকেই দেখা যাচ্ছে উৎসবের আমেজ। নাচে গানের মধ্যে দিয়েই দিল্লির হোটেলে তাদের স্বাগত জানানো হয়। অন্যদিকে ভারতীয় দল প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে সাক্ষাৎ করার পর বিকেল ৪ টের মধ্যে মুম্বাই গিয়ে পৌঁছাবে। সেখানে খোলা বাসে নরিমান পয়েন্ট থেকে ওয়াংখেড়ে স্টেডিয়াম পর্যন্ত বিশ্বকাপ জয়ীরা বিজয় যাত্রা করবে। এর মধ্যেই ঐতিহাসিক মুহূর্তের জন্য বাসটিকে সাজিয়ে তোলা হয়েছে।

সামনে আসা এক ভিডিওতে দেখা যাচ্ছে এই বছর টি-টোয়েন্টি বিশ্বকাপে চ্যাম্পিয়ন হওয়ার পর ট্রফি নিয়ে ভারতীয় দলের ঐতিহাসিক ছবিটি বাসের গায়ে লাগানো হয়েছে। সম্পূর্ণ নীল রঙে সজ্জিত এই বাসে অধিনায়ক রোহিত শর্মা, বিরাট কোহলি, সূর্যকুমার যাদব সহ প্রধান কোচ রাহুল দ্রাবিড় এবং বিসিসিআই সচিব জয় শাহের ছবির উজ্জ্বল উপস্থিতি লক্ষ্য করা যাচ্ছে। এর সঙ্গেই বাসের ছাদে বিশ্বকাপ ট্রফি হাতে যখন ভারতীয় দল মুম্বাইয়ের রাস্তা দিয়ে যাবে তখন রাস্তায় দাঁড়িয়ে থাকা হাজার হাজার ভক্তদের সঙ্গে মুহূর্তটি বিসিসিআই বিশেষ স্মরণীয় করে রাখতে চাইছে।