Tata Altroz Racer: টাটা অলট্রোজ রেসার জুনেই লঞ্চ হচ্ছে, লুকস-ফিচার্স ঝড় তুলবে

ভারতের হ্যাচব্যাকের দুনিয়ায় Tata Altroz অন্যতম ভরসাযোগ্য একটি নাম। সেফটি থেকে শুরু করে ডিজাইন ও ফিচার্স সবদিক থেকে এগিয়ে এই গাড়ি। গত বছর অটো এক্সপো ২০২৩ ইভেন্টে অলট্রোজের স্পোর্টি ভার্সন Tata Altroz Racer প্রদর্শিত হয়েছিল। উন্মোচনের পর থেকেই ক্রেতামহল থেকে শুরু করে সমালোচক, সকলের বুকে ঝড় তুলেছিল এটি। আর এখন শোনা যাচ্ছে, Tata Altroz Racer মডেলের লঞ্চ এখন শুধু সময়ের অপেক্ষা।

Tata Altroz Racer জুনে লঞ্চ হতে পারে

একটি রিপোর্টে দাবি করা হয়েছে, টাটা অলট্রোজ রেসার এডিশন সামনের মাসেই ভারতে লঞ্চ হওয়ার সম্ভাবনা রয়েছে। আবার জুনের শুরু থেকেই বিক্রি আরম্ভ করতে পারে টাটা, এমনটাই মনে করা হচ্ছে। যদিও এখনও পর্যন্ত টাটা মোটরস (Tata Motors) এই প্রসঙ্গে একটিও বাক্য ব্যয় করেনি। তাই সংস্থার নিশ্চিত বার্তা আশা না পর্যন্ত কিছুই জোর দিয়ে বলা যাচ্ছে না।

জল্পনা শোনা যাচ্ছে, Tata Altroz Racer অটো এক্সপো-তে প্রর্দশিত মডেলটির অনুরূপ ডিজাইন সহ আসবে। ডিজাইনে চমক হিসাবে থাকছে বহিরঙ্গে ডুয়েল টোন শেড, বনেটের মধ্যেখানে একটি হোয়াইট স্ট্রিপ, স্টাইলিশ অ্যালয় হুইল, এলইডি হেডলাইট সেটআপ, একজোড়া ফগ ল্যাম্প।

Tata Altroz Racer : আনুমানিক ফিচার্স

টাটা অলট্রোজ রেসারের প্রোডাকশন ভার্সনের বাহির ও অন্দরমহলের ডিজাইনে কিছু অদলবদল থাকছে। আবার সেগমেন্টে প্রথম এমন একাধিক ফিচার্স পেতে চলেছে গাড়িটি। সেই তালিকায় রয়েছে ভেন্টিলেটেড লেদারেট সিট, ভয়েস অ্যাক্টিভেটেড ইলেকট্রিক সানরুফ, হেড আপ ডিসপ্লে, ৩৬০ ডিগ্রি সারাউন্ড ভিউ ক্যামেরা সিস্টেম, ১০.২৫ ইঞ্চি টাচস্ক্রিন ইনফোটেনমেন্ট সিস্টেম। সুরক্ষাজনিত বৈশিষ্ট্যের মধ্যে ছ’টি এয়ারব্যাগ এবং ইলেকট্রনিক স্টেবিলিটি কন্ট্রোলের দেখা মিলবে।

Tata Altroz Racer : ইঞ্জিন ও পাওয়ার

টাটা অলট্রোজ রেসার একটি শক্তিশালী ১.২ লিটার, ৩-সিলিন্ডার টার্বো পেট্রোল ইঞ্জিনের সাথে হাজির হবে। যা তদের বেস্ট সেলিং সাব-ফোর মিটার এসইউভি Nexon-এও বর্তমান। এটি থেকে উৎপন্ন হয় সর্বোচ্চ ১১৮ বিএইচপি শক্তি এবং ৭০ এনএম টর্ক।

Tata Altroz Racer : বর্তমান লাইনআপ

Tata Altroz-এর বেস মডেলের দাম ৬.৬৫ লাখ টাকা (এক্স-শোরুম) থেকে শুরু। এর টপ মডেলটির মূল্য ১০.৮০ লাখ টাকা (এক্স-শোরুম)। ভেহিকেলটি ৩০-এর বেশি ভ্যারিয়েন্টে অফার করা হয়। ফলে ক্রেতাদের নিজের পছন্দের মডেলটি বেছে নিতে বেগ পেতে হয় না।