ZIM vs IND: দ্বিতীয় ম্যাচেও বড় জয় ভারতের, ২৩ রানে জিম্বাবুয়েকে হারিয়ে সিরিজে এগিয়ে গেল ভারত

জিম্বাবুয়ের বিরুদ্ধে আবারও একটি টি-টোয়েন্টি ম্যাচ নিজেদের নাম করলো তরুণ ভারতীয় দল। আজ তাদের ঘরের মাটিতে তৃতীয় টি-টোয়েন্টিতে ২৩ রানে জয়লাভ করলো ভারত। সিরিজের প্রথম টি-টোয়েন্টি ম্যাচ জিম্বাবুয়ের কাছে হার শিকার করলেও, একটানা দুটি ম্যাচ জিতে সিরিজ জয়ের দিকে অগ্রসর হলেন শুভমান গিলরা। সিরিজ জয়ের জন্য ভারতের প্রয়োজন আর মাত্র একটি জয়।

আজ হারারে স্পোর্টিং ক্লাবে টসে জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নিয়েছিলেন ভারতীয় দলের অধিনায়ক শুভমান গিল। প্রথমে ব্যাট করতে নেমে ২০ ওভারে ৪ উইকেটের বিনিময়ে ১৮২ রান তোলে ভারতীয় দল। যার মধ্যে অধিনায়ক শুভমান গিলের ব্যাট থেকে আসে ৪৯ বলে ৬৬ রান এবং রুতুরাজ গায়কওয়াডের ব্যাট থেকে আসে ২৮ বলে ৪৯ রান। এছাড়া যশস্বী জয়সওয়ালও ২৭ বলে ৩৬ রান করেন।

জিম্বাবুয়েকে এই ম্যাচ জিততে হলে প্রয়োজন ছিল ২০ ওভারে ১৮৩ রান। যা তাড়া করতে নেমে পাওয়ারপ্লেতেই তিন উইকেট হারায় জিম্বাবুয়ের ব্যাটাররা। প্রথমেই দুই উইকেট নেন আবেশ খান এবং এক উইকেট নিজের নাম করেন খলিল আহমেদ। এরপর সিকান্দার রাজা এসে খেলার গতি পরিবর্তন করার চেষ্টা করলেও, তিনিও ১৫ রান করে ওয়াশিংটন সুন্দরের বলে নিজের উইকেটটি দিয়ে বসেন। ওই ওভারেই জোনাথান ক্যাম্পবেলকে আউট করেন ওয়াশিংটন সুন্দর।

এখান থেকে জিম্বাবুয়ের জয় প্রায় স্বপ্নের মতো দেখাচ্ছিলো। কিন্তু ডিওন মায়ার্স এবং ক্লিভ মাদান্দে মিলে দলকে সম্মানজনক জায়গায় শেষ করানোর পরিকল্পনা করেন। ক্লিভ মাদান্দে ১৭ তম ওভারে ওয়াশিংটন সুন্দরের শিকার হলেও, শেষ পর্যন্ত ক্রিজে টিকে থাকেন মায়ার্স। তিনি ৪৯ বলে ৬৫ রান করে শেষ পর্যন্ত ক্রিজে থাকলেও দলকে জেতাতে অসমর্থ্য হন। শেষমেষ ভারত ম্যাচটি ২৩ রানে জয়লাভ করে।

ভারত বনাম জিম্বাবুয়ে তৃতীয় টি-টোয়েন্টি ম্যাচের স্কোরকার্ড:

ভারত: ১৮২/৪ (২০ ওভার)

জিম্বাবুয়ে: ১৫৯/৬ (২০ ওভার)

ম্যাচটি ভারত ২৩ রানে জয়লাভ করেছে।