Team india set 206 runs target in front of Australia Rohit Sharma has played 92 runs valuable knock

IND vs AUS: একটুর জন্য শতরান হাতছাড়া রোহিতের, হার্দিক ফিনিশে ২০০ পেরোলো ভারত

আজ আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপ (ICC T20 World Cup 2024) সুপার ৮ পর্বের তৃতীয় ম্যাচ খেলতে নেমেছে ভারত। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে (India vs Australia) এই ম্যাচ জিতলেই কোনোদিকে না তাকিয়েই সরাসরি সেমি ফাইনালের যোগ্যতা অর্জন করবে ভারতীয় দল। অন্যদিকে অস্ট্রেলিয়া দলের জন্য এই ম্যাচটি মরণ-বাঁচন ম্যাচ। আর এমন ম্যাচেই প্রথমে ব্যাট করতে নেমেই ব্যাট হাতে ৯২ রানের ইনিংস খেলে সকলের মন জিতে নিয়েছেন ভারতীয় অধিনায়ক রোহিত শর্মা (Rohit Sharma)। আজ রোহিতের ইনিংস এবং বাকিদের কিছুটা কিছুটা সহযোগিতায় এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপের সর্বাধিক স্কোর করে ভারত।

আজ সেন্ট লুসিয়াতে টসে জিতে ভারতকে প্রথমে ব্যাট করানোর সিদ্ধান্তটা ছিল অস্ট্রেলিয়ার অধিনায়ক মিচেল মার্শের। প্রথমে ব্যাট করতে নেমেই দ্বিতীয় ওভারে জশ হ্যাজেলউডের বলে বিরাট কোহলি তার মূল্যবান উইকেট হারালেও, পরের ওভারেই মিচেল স্টার্কের ওভারে ২৯ রান দেন রোহিত শর্মা। শুধু মিচেল স্টার্ক নন, প্রত্যেক অজি বোলারদের বিরুদ্ধে বড় বড় শট খুঁজছিলেন তিনি। অন্যদিকে ঋষভ পান্থও রোহিতের ইনিংসের সহায়তা করছিলেন।

এদিকে অজিদের বিরুদ্ধে আজ মাত্র ১৯ বলে নিজের অর্ধশতরান পূরণ করেন হিটম্যান। অর্ধশতরান করার পরেও, আজ থেমে থাকার পাত্র ছিলেন না রোহিত। একার দৌলতে দলকে বড় রানের দিকে নিয়ে যান তিনি। এককথায় বলতে গেলে, অধিনায়ক আজ দলকে একা হাতে এগিয়ে নিয়ে যাচ্ছিলেন। অন্যদিকে পান্থ ১৫ রান করে ফিরে যান, তারপরেই ক্রিজে আসেন সূর্যকুমার যাদব (Suryakumar Yadav)। আজ প্রথম থেকেই তার ব্যাট মাতিয়ে রেখেছিল ভারতীয় ভক্তদের।

রোহিত এবং সূর্যকুমারের ইনিংস দেখে এক সময় মনে হচ্ছিলো, অনায়াসে এই ম্যাচে ২৪০ এর কাছাকাছি স্কোর করবে ভারত। কিন্তু রোহিত ৪১ বলে ৯২ রান করে দুর্ভাগ্যবশত স্টার্কের বলে আউট হয়ে যান। ষষ্ঠ শতরানের খুব কাছে এসেও, মাত্র ৮ রানের জন্য মুখ ফিরিয়ে নিতে হয় রোহিতকে। এরপর সূর্যকুমারও ৩১ রান করে ভুল শট খেলতে গিয়ে আউট হয়ে যাওয়ায়, রানের গতি ক্রমশ কমতে থাকে ভারতের। সেখান থেকে শিবম দুবের (Shivam Dube) ব্যাট থেকে ২৮ রান এবং হার্দিক পান্ডিয়ার (Hardik Pandya) ব্যাট থেকে ২৭ রানের অপরাজিত ইনিংসের ভিত্তিতে ২০ ওভার শেষে ২০৫ রানে শেষ করে ভারত। শেষমুহুর্তে ব্যাটিং এসে রবীন্দ্র জাদেজার ব্যাট থেকে আসে ৫ বলে ৯ রান।

স্কোরকার্ড:

ভারত: ২০৫/৫ (২০ ওভার)

রোহিত শর্মা: ৯২(৪১)

মিচেল স্টার্ক: ৪-০-৪৫-২