T20 World Cup 2024 Jersey: গেরুয়া রংয়ের আধিপত্যে বিশ্বকাপের জার্সি প্রকাশ ভারতের, জার্সি উন্মোচন করল পাকিস্তানও

কিছুদিন আগেই আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের (ICC T20 World Cup 2024) দল ঘোষণা করেছে বিসিসিআই (BCCI)। বিশ্বকাপের দল ঘোষণা হয়ে গেলেও, কোন জার্সি গায়ে ওই ইভেন্টে…

কিছুদিন আগেই আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের (ICC T20 World Cup 2024) দল ঘোষণা করেছে বিসিসিআই (BCCI)। বিশ্বকাপের দল ঘোষণা হয়ে গেলেও, কোন জার্সি গায়ে ওই ইভেন্টে খেলবে ভারত, তা এত দিন জানা যায়নি। এবার প্রকাশ্যে এল আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য ভারতের জার্সি। আজ ইনস্টাগ্রামের এক ভিডিওর মাধ্যমে জার্সির উন্মোচন করেছে ভারতের জার্সি স্পনসরকারী সংস্থা অ্যাডিডাস (Adidas)।

আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য প্রকাশিত ভারতের জার্সিতে এবার গেরুয়া রংয়ের আধিপত্য রয়েছে। দুটি হাতেই রয়েছে গেরুয়া রং। আর ওই হাতাতেই রয়েছে সাদা রংয়ের তিনটি স্ট্রাইপ। এমনকি জার্সির পাশেও গেরুয়ার ‘বর্ডার’ রয়েছে। এবারে কলারটি সম্পূর্ণ অন্য ধরনের করা হয়েছে, যা পুরো ‘ভি’ আকৃতির। সেখানে ত্রিরাঙ্গা বিদ্যমান। এছাড়া জার্সির সামনে ‘ইন্ডিয়া’ লেখাটিও রয়েছে গেরুয়া রংয়ে। তবে জার্সির মধ্যবর্তী এবং পিছনের অংশ সম্পূর্ণ নীল।

অনেকেই এই জার্সি প্রকাশের পর দাবী করছেন যে, এই জার্সি তারা আগেই সোশ্যাল মিডিয়ায় দেখতে পেয়েছিল। তবে এর আগে সোশ্যাল মিডিয়ায় জার্সির ছবি উঠে এলেও, আজ তা অফিসিয়াল ভাবে সামনে এনেছে অ্যাডিডাস। আর এই জার্সির মাঝে সাদা রংয়ে ড্রিম ১১ লেখা রয়েছে। ভারতের সদ্য প্রকাশিত এই নতুন জার্সিটি অনেকেরই নজর কেড়েছে। অনেকে এই জার্সিতে ২০১৯ সালে একদিনের বিশ্বকাপে ভারতের গেরুয়া হাতা জার্সির সাথে সাদৃশ্য খুঁজে পেয়েছেন।

এই জার্সি উন্মোচনের ভিডিওটি করা হয়েছে ধর্মশালা ক্রিকেট স্টেডিয়ামে। ওখানকার পর্বতবেষ্টিত মনোরম আবহাওয়ায় ভারতীয় দলের অধিনায়ক রোহিত শর্মা (Rohit Sharma), রবীন্দ্র জাদেজা (Ravindra Jadeja) এবং কুলদীপ যাদবকে (Kuldeep Yadav) নিয়ে ওই ভিডিওটি শুট করা হয়েছে। যেখানে দেখা যাচ্ছে, এক হেলিকপ্টারের সাহায্যে বিরাট জার্সি ঝোলানো রয়েছে। এছাড়া একই দিনে জার্সি উন্মোচন করেছে পাকিস্তান।