Team India Roadshow: মুম্বাইয়ের রাস্তায় বেরোলো বিশ্বজয়ীরা, কাতারের কাতারের জনসমুদ্রের মাঝে ট্রফি উচালো রোহিত-বিরাট

অবশেষে মনের শান্তি মিটলো ভারতীয় ক্রিকেটপ্রেমীদের। দীর্ঘ ১৩ বছর পর আবারও মুম্বাইয়ের সড়কে বিশ্ব চ্যাম্পিয়নদের দেখার স্বপ্ন মিটলো ক্রিকেটপ্রেমীদের। শেষবার মহেন্দ্র সিং ধোনির হাত ধরে বিশ্বকাপ এলেও, এবার সেটি এসেছে অধিনায়ক রোহিত শর্মার হাত ধরে। দীর্ঘবছর পর আবার সেই দিন আশায় আজ খুব আনন্দে ভারতবাসী। মুম্বাইয়ে রীতিমতো উৎসব শুরু হয়ে গেছে।

রোহিত শর্মার শহর মুম্বাইয়ে ভারতীয় দল ফিরতেই সেখানে বিশ্ব চ্যাম্পিয়নদের দেখতে দূরদূরান্ত থেকে বহু মানুষ এসে ভিড় করেছেন। এমনকি ওয়াংখেড়ে স্টেডিয়ামের আনাচে কানাচে পুরো ভর্তি। ইতিমধ্যে বাইরের মানুষের ভিড় শুরু হয়ে গেছে। মাঝে যদিও বৃষ্টিপাতের কারণে কিছুটা কঠিন পরিস্থিতির মোকাবিলা করতে হয়ে ভক্তদের। অবশেষে মানুষের সেই অপেক্ষা পূর্ণতা পেল।

শুরু হয়ে গেছে বিশ্ব চ্যাম্পিয়নদের রোড শো। ২০০৭ এর পরে আবারও টি-টোয়েন্টি বিশ্বকাপ জেতায় একইরকম ভাবে মুহূর্তগুলিকে উৎযাপন করছে বিসিসিআই। বাসের উপর থেকে দুইপাশে একইভাবে ট্রফি দেখার সুযোগ করে দিচ্ছে বিশ্ব চ্যাম্পিয়ন ভারতীয় দল। আর অধিনায়ক রোহিত শর্মার শহরে এমনটা হওয়ায়, রোহিতকে নিয়ে মানুষের জয়ধ্বনি খুবই উচ্চস্বরে। এরপর ওয়াংখেড়ে অনুষ্ঠিত হবে একাধিক ইভেন্ট। যার জন্য হাজার হাজার মানুষ ওয়াংখেড়ে স্টেডিয়ামে অপেক্ষা করছে।

গত তিনদিন আগে ভারতীয় দলের দেশে ফেরার কথা থাকলেও, আটলান্টিক মহাসাগরে সৃষ্ট হারিকেন বেরিলের জন্য ফিরতে পারছিলেন না তারা৷ ঘূর্ণিঝড়ের তান্ডবের বার্বাডোজের সমস্ত ফ্লাইট নিষিদ্ধ করা হয়েছিল। অবশেষে আজ সকালে দিল্লির বিমানবন্দরে পা রেখেছে বিশ্ব চ্যাম্পিয়নরা। তারপরেই সেখান থেকে ভারতের প্রধান মন্ত্রী নরেন্দ্র মোদীর সাথে দেখা করে ভারতীয় দল। তারপর দুপুরে মুম্বাইয়ের উদ্দেশ্যে রওনা দেয় তারা।