ZIM vs IND: আজ থেকে টি-২০তে শুরু ভারতের নতুন অধ্যায়, শুভমানের নেতৃত্বে কেমন হবে আজ ভারতের একাদশ? জানুন

আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপ ২০২৪ চ্যাম্পিয়ন হওয়ার উচ্ছ্বাসের পর আজ শুভমান গিলের অধিনায়কত্বে জিম্বাবুয়ের বিরুদ্ধে প্রথম টি-টোয়েন্টি ম্যাচ খেলবে ভারতীয় দল। এই সফরে ভারতীয় দলের হয়ে সমস্ত তরুণ ক্রিকেটারদের প্রতিনিধিত্ব করতে দেখা যাবে। আর তাছাড়া এই প্রথমবার শুভমান গিলের অধিনায়কত্বে খেলতে দেখা যাবে ভারতীয় দলকে। ম্যাচটি অনুষ্ঠিত হবে জিম্বাবুয়ের হারারে স্পোর্টস ক্লাবে।

ম্যাচ শুরুর সময় ভারতীয় ঘড়ির কাঁটায় বিকাল সাড়ে ৪ টে। ভারত এবং জিম্বাবুয়ে দলের মধ্যে এই সিরিজটি হবে পাঁচ ম্যাচের। যেখানে বহু তরুণ ভারতীয় প্রতিভাবান ক্রিকেটার তাদের প্রতিভা দেখানোর জন্য অধীর আগ্রহে অপেক্ষা করে রয়েছেন। উল্লেখ্য, এখনো পর্যন্ত টি-টোয়েন্টি ফরম্যাটে জিম্বাবুয়ের বিরুদ্ধে ৮ টি ম্যাচ খেলেছে ভারতীয় দল। যেখানে ভারতীয় দল ৬ টি জিতে এগিয়ে থাকলেও, জিম্বাবুয়ে ২ টি ম্যাচে জয়লাভ করেছে।

ভারতের সম্ভাব্য একাদশ:

অভিষেক শর্মা, শুভমান গিল (অধিনায়ক), রুতুরাজ গায়কোয়াড, রিয়ান পরাগ, রিঙ্কু সিং, জিতেশ শর্মা (উইকেটরক্ষক), ওয়াশিংটন সুন্দর, রবি বিষ্ণোই, আবেশ, খলিল আহমেদ, মুকেশ কুমার।

জিম্বাবুয়ের সম্ভাব্য একাদশ:

ইনোসেন্ট কাইয়া, তাদিভানাশে মারুমানি, ব্রায়ান বেনেট, সিকান্দার রাজা (অধিনায়ক), ওয়েসলি মাধভেরে, ক্লাইভ মাদান্ডে (উইকেটরক্ষক), লুক জংওয়ে, ওয়েলিংটন মাসাকাদজা, ব্লেসিং মুজারাবানি, টেন্ডাই চাতারা, রিচার্ড নাগার্ভা।

লাইভ কোথায় দেখবেন?

ভারত বনাম জিম্বাবুয়ে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের প্রত্যেকটি ম্যাচ টিভিতে সম্প্রসারিত হবে স্টার স্পোর্টস নেটওয়ার্কের স্টার স্পোর্টস ১ এইচডি এবং স্টার স্পোর্টস ৩ এইচডি, এসডি চ্যানেলের মাধ্যমে। এছাড়া মোবাইলে ডিজনি+হটস্টারে এই ম্যাচগুলি বিনামূল্যে দেখার সুযোগ পাবেন ভারতীয়রা।