Team India will land in Delhi Airport on 2nd July because of Hurricane Beryl alert in Barbodos

Indian Team: বেরিল ঝড়ে এখনো ক্যারিবিয়ানে আটকে ভারতীয় দল, এই দিনে ভারতে এসে পৌঁছাবে রোহিত বাহিনী

শনিবার সকলকে চমকে দিয়ে দ্বিতীয়বারের মতো আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপ জয়লাভ করেছে ভারতীয় দল। তারপরেই দেশ জুড়ে যেন খুশির ফোয়ারা। আর সেটা হবে না বা কেন! দীর্ঘ ১১ বছর প্রতীক্ষার পর অবশেষে রোহিত শর্মার হাত ধরে আইসিসি ট্রফি নিজেদের ক্যাবিনেটে এনেছে ভারত। জয়ের পর খেলোয়াড়দের চোখের জলই বলে দেয়, কত ঝড়বৃষ্টি তাপ সহ্য করে এইদিন দেখতে হয়েছে ভারতীয় ক্রিকেটকে।

মহেন্দ্র সিং ধোনির অধিনায়কত্বে শেষ আইসিসি ট্রফির মুখ দেখেছিল ভারত। ২০১৩ সালে ইংল্যান্ডকে হারিয়ে আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফির খেতাবটি জিতেছিল তারা। এরপর থেকে প্রত্যেকটি ইভেন্টে সেমিফাইনাল এবং ফাইনালের যোগ্যতাঅর্জন করলেও, খালি হাতে ফিরতে হয়েছে ভারতকে। অবশেষে রোহিত শর্মার অধিনায়কত্বে সেই খরা কাটিয়ে তোলে ভারতীয় দল। ওয়েস্ট ইন্ডিজের মাটিতে টি-টোয়েন্টি বিশ্বকাপ জয়ের মুহূর্তকে উৎযাপন করলেও, এখনো ভারতের মাটিতে বাকি রয়েছে সেই জয় উৎযাপন।

টি-টোয়েন্টি বিশ্বকাপ শেষ হওয়ার দুইদিন পার হলেও, এখনো ভারতে এসে পৌঁছায়নি বিশ্ব চ্যাম্পিয়ন ভারতীয় ক্রিকেট দল। উৎসবের সমস্তরকম প্রস্তুতি শুরু হয়ে গেলেও, এখনো ভারতীয় দলের খেলোয়াড়দের দেশে ফিরে আসা বাকি রয়েছে। একাধিক রিপোর্ট অনুযায়ী সোমবার তথা আজ ভারতীয় দলের ফিরে আসার কথা থাকলেও, সেটি আর সম্ভব হচ্ছে না। কারণ, হারিকেন বেরিল নামক এক ঘূর্ণিঝড়ের জন্য সতর্কবার্তা জারি করায় বার্বাডোজের বিমানবন্দর বন্ধ করা হয়েছে এবং রবিবারের সমস্ত ফ্লাইট বাতিল করা হয়েছে। তাই এখনো বার্বাডোজ থেকে রওনা হতে পারেনি ভারতীয় দল।

সম্প্রতি একটি রিপোর্ট থেকে জানা গেছে, আজ দিল্লির উদ্দেশ্যে রওনা দেবে ভারতীয় দল। সুতরাং, ২ জুলাই তথা আগামীকাল দিল্লি বিমানবন্দরে পা রাখবেন ভারতীয় ক্রিকেটাররা। ওইদিন দিল্লি বিমানবন্দরে মানুষের ভিড় কেমন হবে, সেটা এখন থেকেই আন্দাজ করা যাচ্ছে। লাখে লাখে মানুষ ছুটে আসবে ওইদিন বিশ্ব চ্যাম্পিয়নদের দেখতে। যাই হোক, এরপরেই আবার ৬ জুলাই থেকে রয়েছে ভারতের জিম্বাবুয়ে সফর। তরুণ প্রতিভাদের নিয়ে জিম্বাবুয়ের বিরুদ্ধে ৫ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলবে ভারত। এই টি-টোয়েন্টি বিশ্বকাপের স্কোয়াডেরও বেশ কিছুজন ক্রিকেটারও আগামী দুই-তিন দিনের মধ্যে ফের জিম্বাবুয়ের উদ্দেশ্যে রওনা হবেন।