Mohammed Siraj: বিশ্বকাপ জয়ে সিরাজকে সম্মানিত করলো তেলেঙ্গানা সরকার, সরকারি চাকরির সাথে দেওয়া হল বিশাল উপহার

গত ২৯ জুন ভারতীয় দল টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনালে জয় তুলে নিয়ে চ্যাম্পিয়ন হয়। এর সঙ্গেই ২০১১ সালের পর রোহিত শর্মার নেতৃত্বে ব্লু বিগ্রেডরা বিশ্ব জয় করে ইতিহাস তৈরি করে। ফলে অংশগ্রহণকারী ক্রিকেটারদের দেশ জুড়ে এখন বিভিন্নভাবে সন্মান জানানো হচ্ছে। দেশে ফিরেই এই ক্রিকেটারদের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে সাক্ষাৎ করতে দেখা যায়। এবার ভারতীয় বিশ্বকাপ জয়ী দলের অন্যতম তারকা মহম্মদ সিরাজকে তেলেঙ্গানা সরকার সংবর্ধনা দিলো।

এই বছর টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতীয় দল প্রথম থেকেই দুরন্ত পারফরম্যান্স করে একের পর এক ম্যাচে জয় তুলে নিয়ে এগিয়ে যায়। তারপর ব্লু ব্রিগেডরা সেমিফাইনালে কঠিন প্রতিপক্ষ ইংল্যান্ডকে হারিয়ে ফাইনালে প্রবেশ করে। এই বছর টি-টোয়েন্টি বিশ্বকাপের চূড়ান্ত টানটান উত্তেজনাপূর্ণ ম্যাচে ভারতীয় দল শেষ পর্যন্ত দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ৭ রানে জয় তুলে নেয়। ফলে এই টুর্নামেন্টের ইতিহাসে দ্বিতীয়বারের মতো চ্যাম্পিয়ন হয়ে ব্লু ব্রিগেডরা ইতিহাস তৈরি করে। এরপর দেশে ফিরে এলে এই বিশ্বকাপ জয়ীদের বিভিন্নভাবে সংবর্ধনা দেওয়া হয়।

মুম্বাইয়ের রাস্তায় জাঁকজমকপূর্ণ রোড শো করে ভারতীয় দলকে ঐতিহাসিক ওয়াংখেড়ে স্টেডিয়ামে হাজার হাজার ভক্তদের সামনে সন্মান জানানো হয়। এবার আজ বিশ্বকাপ জয়ীদের অন্যতম তারকা মহম্মদ সিরাজ তেলেঙ্গানার মুখ্যমন্ত্রী এ. রেভান্থ রেড্ডির সঙ্গে দেখা করেন। রাজ্য সরকারের পক্ষ থেকে সংবর্ধনা দেওয়ার সঙ্গে সঙ্গে এই তারকা ক্রিকেটারকে তেলেঙ্গানার মুখ্যমন্ত্রী টি-টোয়েন্টি বিশ্বকাপ জয়ের জন্য বসবাসযোগ্য জমি এবং সরকারি চাকরির দেওয়ার ঘোষণা করেছেন।

অন্যদিকে মহম্মদ সিরাজ মুখ্যমন্ত্রী এ. রেভান্থ রেড্ডিকে জাতীয় দলের জার্সি উপহার দেন। উল্লেখ্য এই বছর টি-টোয়েন্টি বিশ্বকাপের গ্ৰুপ পর্বে আয়ারল্যান্ড, পাকিস্তান এবং মার্কিন যুক্তরাষ্ট্রে বিপক্ষে ভারতীয় একাদশে সিরাজ জায়গা পেয়েছিলেন।‌ কিন্তু সুপার ৮ সহ সেমিফাইনাল এবং ফাইনালের ম্যাচগুলি ওয়েস্ট ইন্ডিজে অনুষ্ঠিত হওয়ায় ওখানকার পিচ স্পিনের অনুকূলের জন্য মহম্মদ সিরাজের পরিবর্তে কুলদীপ যাদবকে একাদশে জায়গা দেওয়া হয়েছিল।