The fan who suddenly hugged MS Dhoni during an csk IPL 2024 match reveals how great the legendary cricketer really is

‘আমি ওসব দেখে নেব, তোর কোনো‌ চিন্তা নেই’, মাঠের ভিতর ঢুকে পড়া ভক্তকে কি বলেছিলেন ধোনি? জানালেন সেই ভক্ত

একজন ভালো ক্রিকেটার হওয়ার সঙ্গে সঙ্গে একজন ভালো মানুষ হয়েও ওঠাও খুবই গুরুত্বপূর্ণ। ভারতবর্ষ থেকে আন্তর্জাতিক মঞ্চে জায়গা করে নেওয়া একাধিক ক্রিকেটার তাদের ব্যক্তিত্বের জন্যেও জনপ্রিয়তা লাভ করেছেন। সাম্প্রতিক সময় মহেন্দ্র সিং ধোনি (MS Dhoni) তাদের মধ্যে সবচেয়ে বড়ো নাম। তিনি বর্তমানে বিশ্বের অন্যতম সফল একজন ক্রিকেটার এবং বিশ্ব জুড়ে তার অসংখ্য ভক্ত আছে। এই বছর আইপিএলে (IPL 2024) ম্যাচ চলাকালীন ধোনির এক অন্ধ ভক্ত নিরাপত্তা এড়িয়ে মাঠের মধ্যে প্রবেশ করেছিলেন। এবার সেই ব্যাক্তি ভারতীয় কিংবদন্তি ক্রিকেটারের সঙ্গে তার কথোপকথন প্রকাশ করে আবার ধোনির বড়ো মনের পরিচয় দিলেন।

ভারতীয় দল মহেন্দ্র সিং ধোনির নেতৃত্বে ২০০৭ সালে টি-টোয়েন্টি বিশ্বকাপে এবং ২০১১ সালে একদিনের বিশ্বকাপে চ্যাম্পিয়ন হয়। ৪২ বছর বয়সী এই ক্রিকেটার আন্তর্জাতিক ক্রিকেট থেকে অনেক আগেই অবসর নিয়ে নিলেও আইপিএলে চেন্নাই সুপার কিংসের (Chennai Super Kings) হয়ে সমান দক্ষতার সঙ্গে খেলে চলেছেন। এই বছর আইপিএল শুরুর আগেই তিনি দলের তরুণ প্রতিভাবান ব্যাটসম্যান রুতুরাজ গায়কওয়াডের ওপর সিএসকের অধিনায়কত্বের দায়িত্ব তুলে দিয়েছিলেন। তবে টুর্নামেন্ট জুড়ে ধোনির উপস্থিতি ভক্তদের মন জয় করে নেয়।

এই বছর আইপিএলে গুজরাটের নরেন্দ্র মোদী স্টেডিয়ামে গুজরাট টাইটান্সের বিপক্ষে একটি ম্যাচ চলাকালীন যখন ধোনি ব্যাটিং করছিলেন সেই সময় একজন তার অন্ধ ভক্ত নিরাপত্তা রক্ষীদের নজর এড়িয়ে মাঠের মধ্যে প্রবেশ করেন। তারপর তাকে ধোনিকে জড়িয়ে ধরতে এবং পায়ে মাথা ঠেকিয়ে প্রণাম পর্যন্ত করতে দেখা যায়। তবে মাঠের মধ্যে এইভাবে প্রবেশ করলেও মহেন্দ্র সিং ধোনি এই ভক্তের প্রতি নিজের বড়ো মনের পরিচয় দিয়েছেন। সম্প্রতি এক আলাপচারিতায় এই বিষয়ে সেই ব্যক্তিটি বলেন, “মাহি ভাই আমায় বলেছিলেন ঘাবড়িও না তোমার কিছু হতে দেবো না।”

নিরাপত্তা রক্ষীরা যখন ছেলেটিকে নিতে এসেছিল সেই সময়ও ধোনি তার পাশে দাঁড়িয়ে বলেছিলেন, “ভয় পেও না এরা তোমার কিছু করবে না।” এছাড়াও ধোনি যখন জানতে পেরেছিলেন এই ব্যক্তিটির নাকে সমস্যা আছে তখন ভরসা দিয়েছিলেন এবং বলেন, “আমি অস্ত্রোপচারের বিষয়টি দেখবো তুমি চিন্তা করো না।” এই স্মৃতিচারণ করতে গিয়ে ভক্তটি আবেগপ্রবণ হয়ে পড়েছিলেন এবং শেষে বলেন, “আমার সেই সময় চোখের জল থামছিল না। এই কারণেই সকলে বলেন ‘থালা ফর এ্ রিজন’।”