IPL 2024 KL Rahul

KL Rahul: লখনউ ছাড়ছেন রাহুল, তিনটি দল যারা পরের বছর তাকে অধিনায়ক বা উইকেট কিপার হিসেবে দলে নিতে চাইবে

সানরাইজার্স হায়দ্রাবাদের বিরুদ্ধে লজ্জাজনক হারের পর লখনউ সুপার জায়ান্টস (Lucknow Super Giants) দলের পরিবেশ অনেকটাই গম্ভীর হয়ে উঠেছে। ফ্র্যাঞ্চাইজির মালিক সঞ্জীব গোয়েঙ্কা (Sanjiv Goenka) অন ক্যামেরা অধিনায়ক কেএল রাহুলকে (KL Rahul) কড়া ভর্ৎসনা করেছেন। রাহুল চুপচাপ শুনলেও তার মুখে হতাশার ছাপ স্পষ্ট দেখাচ্ছিল। ম্যাচে হারের পর সঞ্জীব গোয়েঙ্কার বকুনিতে বেশ অখুশি হয়েছিলেন তিনি। এমন পরিস্থিতিতে এখন মনে করা হচ্ছে, রাহুলকে ছেড়ে দেওয়ার মনস্থির করে ফেলেছে লখনউয়ের টিম ম্যানেজমেন্ট। আগামী মরসুমে তাকে দল থেকে ছেড়ে দেওয়া হতে পারে। এই পরিস্থিতিতে তাকে ছেড়ে দেওয়া হলে কোন দল রাহুলকে নিজেদের সঙ্গে যুক্ত করতে দেরি করবে না। আসুন জেনে নেওয়া যাক

চেন্নাই সুপার কিংস (Chennai Super Kings)- যদি কেএল রাহুলকে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ ২০২৫-এর জন্য লখনউ সুপার জায়ান্টসের থেকে ছেড়ে দেওয়া হয়, তবে খুব সম্ভবত তিনি চেন্নাই সুপার কিংসের হয়ে খেলতে পারেন। মনে করা হচ্ছে, আইপিএলের আগামী মরশুমে মহেন্দ্র সিং ধোনি সিএসকে-র হয়ে খেলবেন না। এমন পরিস্থিতিতে উইকেটকিপার ব্যাটসম্যান হিসেবে এই দলের প্রথম পছন্দ হতে পারেন কেএল রাহুল। পরের বছরের নিলামে, সিএসকে অবশ্যই কেএল রাহুলের দিকে তাকাবে, কারণ তারা অবশ্যই ধোনির বিকল্প হিসাবে একজন ভাল উইকেটকিপার ব্যাটসম্যানের সন্ধান করবে।

রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরু (Royal Challengers Bangaluru)- কেএল রাহুল আবারও ফিরতে পারেন রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুতে। দীর্ঘদিন ধরে এই ফ্র্যাঞ্চাইজির হয়ে খেলেছেন রাহুল। এই দল থেকেই আইপিএলে স্বীকৃতি পেয়েছিলেন রাহুল। এমন পরিস্থিতিতে দলে দীনেশ কার্তিকের জায়গা পূরণ করতে কাজ করতে পারেন তিনি। এটাই কার্তিকের শেষ আইপিএল মরশুম। এমন পরিস্থিতিতে দলে একজন উইকেটরক্ষক ব্যাটসম্যানের প্রয়োজন হবে। শুধু তাই নয়, পরের বছর অধিনায়ক হয়েও ফাফ ডু প্লেসিসকে রিপ্লেস করতে পারেন তিনি।

পাঞ্জাব কিংস (Punjab Kings)- পাঞ্জাব বরাবরই আইপিএলে ধারাবাহিকতার অভাবের জন্য এবং নিয়মিত বদলের জন্য পরিচিত। ১৭ বছরের আইপিএলে মাত্র ২ বার তারা প্লে অফে কোয়ালিফাই করেছিল। অতীতে রাহুল এই‌ দলকে নেতৃত্ব দিয়েছেন। তার নেতৃত্বে পাঞ্জাব কোয়ালিফাই করতে না পারলেও যথেষ্ট ভালো পারফরমেন্স ছিল। তাই পরবর্তী সিজনে যখন পাঞ্জাব কিংসের নতুন অধিনায়কের প্রয়োজন পড়বে, তখন রাহুল তাদের কাছে সবচেয়ে যোগ্য অপশন হবে।