Two Aussie Cricketer who might retire from t20i format after the t20 world cup 2024 with David Warner

অবসর নিয়েছেন ওয়ার্নার, কিন্তু কিছুদিনের মধ্যেই টি-২০ ফর্ম্যাট থেকে অবসর নিতে পারেন আরো দুই অজি তারকা

আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপ ২০২৪ (ICC T20 World Cup 2024) প্রায় শেষের দিকে। তবে ইতিমধ্যেই শেষ হয়ে গেছে অস্ট্রেলিয়ার টি-টোয়েন্টি বিশ্বকাপ অভিযান। সুপার ৮ পর্বে আফগানিস্তান এবং ভারতীয় দলের কাছে হেরে সেমিফাইনালে পৌঁছানোর আগে টুর্নামেন্ট থেকে বিদায় নিতে হয়েছে গত বছর একদিনের বিশ্বকাপজয়ী অস্ট্রেলিয়াকে। আর এই টি-টোয়েন্টি বিশ্বকাপই শেষ হতে চলেছে বেশ কিছু অজি তারকা। হয়তো আগামীদিনে আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে দেখা না যেতে পারে তাদের।

সেরকমই টি-টোয়েন্টি বিশ্বকাপ শেষ না হতেই ওডিআই টেস্ট ফরম্যাটের পর এবার আন্তর্জাতিক টি-টোয়েন্টি ফরম্যাটকেও বিদায় জানিয়েছেন অজি ওপেনার ডেভিড ওয়ার্নার (David Warner)। তাদের দলে আরও দুইজন অজি তারকা রয়েছেন যারা টি-টোয়েন্টি বিশ্বকাপ ২০২৪ এর সুপার ৮ পর্বে বাদ পড়ার পর আর কোনোদিন আন্তর্জাতিক টি-টোয়েন্টি ফরম্যাটের মুখোমুখি না হতেও পারেন। আলোকপাত করে নেওয়া যাক, ওই দুইজন অজি তারকার উপর।

১. ম্যাথু ওয়েড (Matthew Wade):

২০২৪ টি-টোয়েন্টি বিশ্বকাপে ভক্তদের থেকে প্রচুর সমর্থন পেয়েছেন অজি উইকেটরক্ষক ম্যাথু ওয়েড। তবে এই তারকা উইকেটরক্ষক ২০২১ টি-টোয়েন্টি বিশ্বকাপের পর তেমন বীরত্বের পুনরাবৃত্তি করতে পারেননি। তিনি তার আন্তর্জাতিক টি-টোয়েন্টি কেরিয়ারে ৬৮ ইনিংস খেলে ১২০২ রান করেছেন। অন্যদিকে ওয়েডের বয়স বর্তমানে ৩৬ বছর, আগামী টি-টোয়েন্টি বিশ্বকাপের সময় তার বয়স হবে ৩৮ বছর। খুব সম্ভবত, নিজের বয়সেএ কথা ভেবে এই ইভেন্টের পরেই টি-টোয়েন্টি থেকে অবসর নিতে পারেন ওয়েড।

২. মিচেল স্টার্ক (Mitchell Starc):

উপরিউক্ত তালিকায় অন্তর্ভুক্ত রয়েছে বাঁ-হাতি অজি পেসার মিচেল স্টার্কের নাম। আইপিএল ২০২৪ এর শেষের দিকে মিচেল স্টার্ক বল হাতে খুব প্রভাব দেখালেও, এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপে প্রত্যাশা অনুযায়ী তেমন পারফরমেন্স করতে পারেননি। অন্যদিকে ন্যাথান এলিস এবং স্পেনসার জনসনের মতো তারকারা স্টার্কের অবসরের অপেক্ষা করছেন। এটাই স্টার্কের সঠিক সময় টি-টোয়েন্টিকে বিদায় জানিয়ে টেস্ট এবং ওডিআই ফরম্যাটে ফোকাস করা। স্টার্ক তার টি-টোয়েন্টি কেরিয়ারে ৬৫ ম্যাচে ৭৯ টি উইকেট সংগ্রহ করেছেন।