সুয়াশের বড় প্রসংশা বরুনের, করে ফেললেন ভারতের সেরা স্পিনারের সাথেই তুলনা

কলকাতা নাইট রাইডার্স (Kolkata Knight Riders) প্রায় প্রতি বছর একাধিক তরুণ ক্রিকেটারদের একাদশে জায়গা দিয়ে সুযোগ তৈরি করে দেয়। অনেকেই এই সুযোগ কাজে লাগিয়ে বর্তমানে…

কলকাতা নাইট রাইডার্স (Kolkata Knight Riders) প্রায় প্রতি বছর একাধিক তরুণ ক্রিকেটারদের একাদশে জায়গা দিয়ে সুযোগ তৈরি করে দেয়। অনেকেই এই সুযোগ কাজে লাগিয়ে বর্তমানে তারকা ক্রিকেটার হয়ে উঠেছেন। তাদের মধ্যে বরুণ চক্রবর্তী (Varun Chakaravarthy) অন্যতম। তিনি এই বছর আইপিএলে কলকাতাকে প্লে অফে জায়গা করে দেওয়ার ক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছেন। এবার বরুণ চক্রবর্তী তার সতীর্থ সুয়াশ শর্মার (Suyash Sharma) বিষয়ে উল্লেখযোগ্য মন্তব্য করলেন।

এই বছর আইপিএলে কলকাতা নাইট রাইডার্সে নতুন মেন্টর হিসাবে গৌতম গম্ভীর আসার পর ক্রিকেটাররা নতুন করে আত্মবিশ্বাস ফিরে পেয়েছেন। ফলে প্রথম থেকেই শ্রেয়াস আইয়ারের নেতৃত্বে একে পর এক ম্যাচে জয় তুলে নিয়ে তারা চমক দেয়। ওপেনিং করতে এসে কেকেআর তারকা সুনীল নারিন সবচেয়ে বেশি নজর কেড়েছেন। তিনি এখনও পর্যন্ত ব্যাট হাতে মোট ১২ ম্যাচে ৪৬১ রান সংগ্রহ করে অরেঞ্জ কাপের দৌড়ে এগিয়ে আছেন। অন্যদিকে বোলার হিসাবে বরুণ চক্রবর্তী এখনও পর্যন্ত এই বছর নাইটদের হয়ে সবচেয়ে বেশি উইকেট সংগ্রহ করে দুরন্ত ফর্মে আছেন।

এখনও পর্যন্ত এই স্পিনার ১২ ম্যাচে ১৮ উইকেট সংগ্রহ করে সর্বোচ্চ উইকেট সংগ্রহকারী তালিকায় তৃতীয় স্থানে অবস্থান করছেন। এবার বরুণ চক্রবর্তী দলের আরও একজন তরুণ স্পিনার সুয়াশ শর্মার প্রসংশা করলেন। তিনি নাইট ডাগআউট নামক এক অনুষ্ঠানে দেওয়া সাক্ষাৎকারে বলেন, “আমি সুয়াশকে অনেক বেশি রেটিং দিতে চাই। ও যুজবেন্দ্র চাহালের (Yuzvendra Chahal) পরে ভারতের সেরা লেগ স্পিনার।” উল্লেখ্য গত বছর সুয়াশ শর্মা কলকাতার হয়ে সুযোগ পেয়ে নিজের প্রতিভার পরিচয় দেন।

তিনি ১১ ম্যাচে মোট ১০ উইকেট সংগ্রহ করেছিলেন। তবে এই বছর দলে একাধিক তারকা ক্রিকেটার থাকায় সুয়াশ শর্মা ধারাবাহিকভাবে একাদশে জায়গা করে নিতে পারছেন না। অন্যদিকে টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে রাজস্থান রয়্যালসের হয়ে যুজবেন্দ্র চাহাল চলমান টুর্নামেন্টে বিধ্বংসী ফর্মে আছেন। তিনি এখনও পর্যন্ত ১৩ ম্যাচে মোট ১৭ টি উইকেট সংগ্রহ করে সর্বোচ্চ উইকেট সংগ্রহকারী তালিকায় চতুর্থ স্থানে অবস্থান করছেন।