Venkatesh Iyer KKR batter confirms even if the trophy parade is held in Kolkata he will be here

‘কলকাতায় ট্রফি পরিক্রমা হলে আমি….’, মহানগরীতে ট্রফি আসা নিয়ে সুখবর ফাইনাল জয়ের নায়কের

রবিবার সানরাইজার্স হায়দ্রাবাদকে (Sunrisers Hyderabad) হারিয়ে তৃতীয়বারের মতো আইপিএল (IPL 2024) শিরোপা নিজের নামে করেছে কলকাতা নাইট রাইডার্স (Kolkata Knight Riders)। তারপর থেকেই আনন্দে মেতেছে সমগ্র কেকেআর ভক্তরা। দীর্ঘ ১০ বছর পর শ্রেয়াস আইয়ারের (Shreyas Iyer) হাত ধরে তাদের স্বপ্ন সত্যি হওয়ায়, খুব খুশি তারা। বলতে গেলে এই মরশুমের প্রথম থেকে ভালো পারফরমেন্স করার ফসল এটি।

তবে ২০১২ এবং ২০১৪ সালে যখন গৌতম গম্ভীরের (Gautam Gambhir) অধিনায়কত্বে কেকেআর প্রথম দুইবার ট্রফি জিতেছিল, ওই সময় কলকাতার মানুষকে সাক্ষী রেখে ট্রফির প্যারেড তথা রোড শো করা হয়েছিল। যেখানে হাজার হাজার কেকেআর ভক্ত দূরদূরান্ত থেলে ছুটে গিয়েছিলেন ট্রফি হাতে নাইটদের দেখতে। রাস্তা থেকে শুরু করে ইডেন গার্ডেন্স, সমস্ত জায়গাতেই হাজার হাজার মানুষের সমাবেশ হয়েছিল।

কিন্তু বিষয় হল চারদিন হয়ে গেলেও, এবছরে এখনো সেই ট্রফি প্যারেডের কোনো পাকাপাকি খবর নেই। তবে কেকেআর দলের বাঁ-হাতি তারকা ব্যাটার ভেঙ্কটেশ আইয়ার (Venkatesh Iyer) মুখিয়ে রয়েছেন ওই দিনটির জন্য। এক বিজ্ঞপ্তিকে ভেঙ্কটেশ জানিয়েছেন, “কয়েকদিন পরেও কলকাতায় ট্রফির প্যারেড হলেও, আমি অবশ্যই সেখানে যাব। যারা আমাদের খেলা দেখতে ইডেন গার্ডেন্সে আসে, তাদের সামনে আমি ট্রফিটি তুলে ধরতে চাই। তাদের সমর্থন ছাড়া আমরা এই জায়গায় আসতে পারতাম না।”

অন্যান্য বছরগুলিতে ট্রফি জয়ের পরের দিন কিংবা তার পরের দিন ওই ট্রফি প্যারেড হলেও, এবারে সেটি হয়নি। জানা গিয়েছিল, রেমাল নামক ঘূর্ণিঝড়ের জন্য ওইসময়ে কোনোরকম অনুমতি দেওয়া হয়নি রাজ্য সরকার থেকে। এছাড়া শোনা যাচ্ছে, চলতি লোকসভা ভোটের মাঝে এইসব আর সম্ভব নয়। তবে একেবারে যে এই প্যারেড বাতিল, তেমনটাও বলা হয়নি। যদি সম্ভব হয়, তাদের ভোটের ফলাফল বেরোনোর পর এমনটা হতে পারে৷ কিন্তু তখন বিদেশী তারকাদের থেকে শুরু করে অনেক ভারতীয় তারকাকেই দেখতে পাওয়া যাবে না। কারণ, তারা ইতিমধ্যেই টি-টোয়েন্টি বিশ্বকাপের (ICC T20 World Cup 2024) জন্য রওনা দিয়েছেন আর নাহলে বাড়ি ফিরেছেন।