Venkatesh Iyer: ভালো হলনা ইংলিশ অভিষেক, দলের ব্যর্থতার সাথে প্রথম ম্যাচে অসফল কেকেআর তারকা ভেঙ্কিও

বুধবার ইংল্যান্ডের ওয়ানডে কাপে অভিষেক করেছেন ভারতীয় অলরাউন্ডার ভেঙ্কটেশ আইয়ার। কিছুদিন আগেই খবর এসেছিল তিনি ল্যাঙ্কাশায়ারের হয়ে প্রতিনিধিত্ব করবেন। বুধবারই ছিল সেইদিন, ডার্বিশায়ারের বিরুদ্ধে অভিষেক…

Venkatesh Iyer Kkr Star Got Out On 15 Runs Knock In Debut Match In England One Day Cup For Lancashire

বুধবার ইংল্যান্ডের ওয়ানডে কাপে অভিষেক করেছেন ভারতীয় অলরাউন্ডার ভেঙ্কটেশ আইয়ার। কিছুদিন আগেই খবর এসেছিল তিনি ল্যাঙ্কাশায়ারের হয়ে প্রতিনিধিত্ব করবেন। বুধবারই ছিল সেইদিন, ডার্বিশায়ারের বিরুদ্ধে অভিষেক করতে নেমেছিলেন তিনি। কিন্তু অভিষেক ম্যাচে খুব একটা নজর কাড়তে পারেননি কলকাতা নাইট রাইডার্স দলের এই তারকা।

এবছর আইপিএল মরশুমে বেশ ভালো ছন্দেই দেখা গিয়েছিল ভেঙ্কটেশ আইয়ারকে। কিন্তু তারপরেও জিম্বাবুয়ে এবং শ্রীলঙ্কা সিরিজে ভারতীয় দলে সুযোগ পাননি তিনি। তাই জাতীয় দলে প্রত্যাবর্তনের লক্ষ্যে পাঁচ সপ্তাহের চুক্তিতে ইংল্যান্ডে পাড়ি দেন ভেঙ্কটেশ আইয়ার। সেপ্টেম্বরে শুরু হতে যাওয়া দুলীপ ট্রফির আগে ইংল্যান্ডে নিজেকে ঝালিয়ে নিচ্ছেন তিনি।

তবে ইংল্যান্ডে অধ্যায়ের শুরুটা এতটা খারাপ হবে, তা হয়তো আশা করেননি ভেঙ্কটেশ আইয়ার। ৩ উইকেট পতনের পর ব্যাট হাতে নামলেও, মাত্র ১০ বলে ১৫ রান করে আউট হয়ে ফিরে যেতে হয়েছে তাকে। যদিও তার এই ১৫ রানের ইনিংসে সামিল ছিল ৩ টি বাউন্ডারি। এরপরেই প্যাট্রিক ব্রাউনের বলে নিজের উইকেট ছুঁড়ে দেন তিনি। ক্যাচটি নেন হ্যারি কেম।

ভেঙ্কটেশ আইয়ারের পাশাপাশি এই ম্যাচে ভাগ্য খুব একটা ভালো ছিল না ল্যাঙ্কাশায়ারের। এটি ছিল তাদের জন্য এই মরশুমে ব্যাক টু ব্যাক তৃতীয় হার।এই ম্যাচে ডার্বিশায়ারের বিরুদ্ধে ৫০ ওভারের খেলায় মাত্র ২০ ওভারেই ৯৯ রানে অলআউট হয়ে যায় তারা। যদিও এর উত্তরে লুইস রিচের ৫২ রানের ইনিংসের দৌলতে মাত্র ১ উইকেটের বিনিময়ে ম্যাচটি জয়লাভ করে ডার্বিশায়ার।