২ মাস পর মাঠে ফিরেই রেকর্ড কিং কোহলির, বিশ্বের প্রথম প্লেয়ার হিসেবে টি-২০-তে গড়লেন এই নজির

আজ থেকে শুরু হয়েছে বিশ্বের শ্রেষ্ঠ ক্রিকেট মহারণের। আজ আইপিএলের সপ্তদশ সংস্করণের (IPL 2024) প্রথম ম্যাচেই মুখোমুখি হয়েছে চেন্নাই সুপার কিংস বনাম রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু…

আজ থেকে শুরু হয়েছে বিশ্বের শ্রেষ্ঠ ক্রিকেট মহারণের। আজ আইপিএলের সপ্তদশ সংস্করণের (IPL 2024) প্রথম ম্যাচেই মুখোমুখি হয়েছে চেন্নাই সুপার কিংস বনাম রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু (Chennai Super Kings vs Royal Challengers Bengaluru)। এই রকম টানটান উত্তেজনাপূর্ণ মাত্র ২১ রান করে ডাগ-আউটে ফিরে যান বিরাট কোহলি (Virat Kohli)। তারপরেও আজ একাধিক মাইলফলক নিজের নাম করেছেন কিং কোহলি।

চেন্নাইয়ের এম এ চিদাম্বরম স্টেডিয়ামে টসে জিতে প্রথমে ব্যাট করতে নেমে মাত্র ২১ রান করে মুস্তাফিজুর রহমানের বলে ফিরতে হয় বিরাট কোহলিকে। তার এই ইনিংসে ছিল একটি মাত্র ছক্কা। কিন্তু তারপরেও আজ দুটি মাইলফলক এসেছে বিরাটের ব্যাট থেকে। প্রথমটি হল আজ ভারতের প্রথম টি-২০ ব্যাটার হিসাবে ১২০০০ রান পূরণ করেছেন বিরাট কোহলি। বিশ্বক্রিকেটে তৃতীয় দ্রুততম ব্যাটার হিসাবে এই নজির গড়েছেন তিনি। এই মাইলফলক স্পর্শ করতে ৩৭৭ টি ইনিংস সময় নিয়েছেন বিরাট।

অন্যদিকে আরসিবির আইকন বিরাট আজ আরও একটি মাইলফলক স্পর্শ করেছেন, তার আজকের দ্বিতীয় মাইলফলকটি হল আজ এই ২১ রানের পাশাপাশি চেন্নাইয়ের বিরুদ্ধে ১০০০ রান পূরণ করেছেন তিনি। যা ভারতীয় ক্রিকেটারদের মধ্যে সর্বপ্রথম। দিল্লি ক্যাপিটালসের পর এবার চেন্নাইয়ের বিরুদ্ধে এই মাইলফলক স্পর্শ করেছেন বিরাট। যদিও এর আগে ডেভিড ওয়ার্নার পাঞ্জাব কিংস এবং কলকাতা নাইট রাইডার্স এই দুটি দলের বিরুদ্ধে ১০০০ এর অধিক রান করেছেন।